ঝড়ে পড়া শিশুদের পাঠদানে নীলফামারীতে হচ্ছে ২৮০টি স্কুল


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারী জেলার চারটি উপজেলায় ২৮০টি উপ-আনুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ে ঝড়ে পড়া ৮হাজার ৪’শ শিক্ষার্থীকে পাঠদান করানো হবে।‘আউট অফ চিলড্রেন’ কর্মসুচীর আওতায় এই প্রকল্পটি বাস্তবায়ন করবে গণ উন্নয়ন  কেন্দ্র। ৮-১৪ বছর বয়সী ঝড়ে কিংবা বিদ্যালয় বর্হিভুত এসব শিক্ষার্থীদের পড়াশোনার  মেয়াদকাল হবে পাঁচ বছর। 

আজ বুধবার(৯ জুন/২০২১) দুপুরে ভার্চুয়ালী এসব জানানো হয় জেলা প্রশাসনের আয়োজনে এক কর্মশালায়। কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলামের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নীলফামারীর সহকারী পরিচালক সাইদুর রহমান। 

অন্যান্যের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জাকিউজ্জামান প্রমুখ।

সপ্তাহে  ছয়দিন তিন ঘন্টার ক্লাস শেষে মাসে শিক্ষার্থীরা ১২০টাকা হারে উপবৃত্তি এবং  পোষাক ও ¯কুল ব্যাগ পাবে। 

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম জানান, বিদ্যালয় নির্বাচনের পর বিদ্যালয়টিকে শিক্ষার উপযোগী করে গড়ে তোলার জন্য শিশু বান্ধব পরিবেশ গড়ে তোলা হবে। এলক্ষ্যে দেয়ালে  দেয়ালিকা, নানা রকম শিক্ষনীয় চার্ট, শিশুদের আঁকা ছবি ইত্যাদি দিয়ে সাজানো হবে। 

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নীলফামারীর সহকারী পরিচালক সাইদুর রহমান জানান, প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে কারিগরী/মানসম্মত প্রশিক্ষণের ব্যবস্থা করে উৎপাদনশীল নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এই প্রকল্পটি পাইলট হিসেবে পরিচালিত হবে। # 


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 9201167455018165979

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item