সৈয়দপুর করোনা ভাইরাস প্রতিরোধে ৩ দিনের জনউদ্বুদ্ধকরণ ক্যাম্পেইন শুরু


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

করোনা ভাইরাস প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে তিন দিনের জনউদ্বুদ্ধকরণ ক্যাম্পেইন শুরু হয়েছে। সোমবার (১৭ মে)  শহরের  পাঁচমাথা মোড়ের বঙ্গবন্ধু চত্বরের  ট্রাফিক বক্সের সামনে ওই ক্যাম্পেইনের  আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন উপস্থিত থেকে জনসাধারণের হাতে  মাস্ক ও লিফলেট তুলে দিয়ে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন।

ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু প্রমূখ। 

এ সময় সৈয়দপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সৈয়দপুর প্যানেল মেয়র -১ মো. শাহিন হোসেন, আওয়ামী লীগ নেতা  মো. ইদ্রিস আলী, ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, মিজানুর রহমান লিটন, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতাউর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, মেডিক্যাল টেকনোলজিষ্ট মো. আবু তাহের সিদ্দিকী, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. অহিদুল হক, স্বাস্থ্য পরিদর্শক মো. মনসুর আলী সরকার, সাংবাদিক ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা -কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

পরে শহরের  শহীদ স্মৃতি অম্লান চত্বর, উপজেলা  সাবরেজিষ্ট্রার অফিসের সামনে, নিয়ামতপুর শুটকি মোড়, মরিয়ম হাসপাতাল মোড়, সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে, সোনাপুকুর রাবেয়া মোড়, বসুনিয়াপাড়া মোড়, মিন্ত্রিপাড়া, রেলওয়ে গেটবাজারসহ গুরুত্বপূর্ণ সড়ক পয়েন্টে ওই ক্যাম্পেইন করা হয়। ক্যাম্পেইন পরিচালনাকালে জনসাধারণের মধ্যে চলমান করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে স্বাস্থ্য সর্তকর্তামূলক বিভিন্ন স্লোগান লেখা সম্বলিত লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। এছাড়া তিন দিনের জনউদ্বুদ্ধুকরণ ক্যাম্পেইন প্রথম দিনে গতকাল উপজেলার কামারপুকুর ও বাঙ্গালীপুর  ইউনিয়নে মাইকে  স্বাস্থ্য বিধি মেনে চলাসহ জন সচেতনতামূলক  প্রচার প্রচারণা করা হয়েছে।  উপজেলার অন্যান্য ইউনিয়ন ও পৌর এলাকায় মাইকে এ প্রচার-প্রচারণা  করা হবে।

 সৈয়দপুর স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার জানান, বর্তমানে চলমান বৈশ্বিক প্রানঘাতী মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। এতে আমাদের জীবনকে হুমকির মধ্যে ফেলেছে।  আর বর্তমানে যে লকডাউন চলছে মানুষের জীবন-জীবিকার তাগিদে তা দীর্ঘদিন চলতে পারে না। তাই বাসা-বাড়ির বাইরে গেলে আমাদের প্রত্যেককে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।  আর এ জন্য সাধারণ মানুষকে আরো বেশি  বেশি সচেতন করতে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে জনউদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। আজ থেকে শুরু হয়ে আগামী ৩ দিন আমাদের এই ক্যাম্পেইন অব্যাহত থাকবে।



পুরোনো সংবাদ

নীলফামারী 5307704975353271924

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item