নীলফামারী মেয়রের পক্ষে ২৫৭ জন ধর্মীয় নেতা পেলেন ঈদ উপহার


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারী জেলা শহরের ২৫৭জন ইমাম ও মুয়াজ্জিনকে ঈদ উপহার দিয়েছেন নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

করোনার মহামারিতে পবিত্র রমজান মাসে ইমাম ও মুয়াজ্জিনের মুখে হাসি ফুটিয়ে দিতে উপহার সামগ্রীর হিসেবে সেলাই খরচসহ পায়জামা-পাঞ্জাবী কাপড় এবং ইফতার প্রদান করেন তিনি।  

 সোমবার(১০ মে/২০২১) বিকালে পৌরসভার সম্মেলন কক্ষে এসব উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এসময় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম, পিপিএম) বক্তব্য দেন অনুষ্ঠানে। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মেয়র দেওয়ান কামাল আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মোজাক্কিন ও নীলফামারী থানার ওসি আব্দুর রউপ। 


জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশের নির্দেশনা মোতাবেক টবিত্র রমজানে একটি মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে ৫ জন এবং তারাবীর নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ ১০ জন মুসল্লীর বেশি উপস্থিতি হতে পারবেন না। এমন নির্দেশনায় ইমাম ও মুয়াজ্জিন সাহেবদের মধ্যে একটি হতাশা কাজ করছে। এমতাবস্থায় তাঁদের পাশে দাঁড়ানোই হবে মানবিকতা। 


মেয়র দেওয়ান কামাল আহমেদ জানান, অদৃশ্য করোনাভাইরাসের আক্রমণে সবকিছু স্থবির হয়ে পড়েছে। আমরা চেষ্টা করছি এ পরিস্থিতিতেও সব মানুষের কাছে সরকারের সহায়তা পৌঁছে দিতে। করোনার মধ্যে আমাদের মসজিদগুলো স্বাভাবিকভাবে চলছে না। এই পবিত্র রোজার মাসে আমাদের মসজিদগুলোতে অনেক মানুষ আসে। অনেকই সহায়তার হাত বাড়িয়ে দেন। কিন্তু এবার তেমন সুযোগ হচ্ছে না। তিনি আরো জানান, সামনে পবিত্র ঈদুল ফিতর। তাই আমি খবর নিয়েছি, মসজিদ কমিটিতে যারা আছেন, বিত্তশালী যারা আছেন, তারা সহায়তা করছেন। তারপরও আমি ভেবেছি, আমার পক্ষ থেকে কিছু করা দরকার। তাই ধর্মীয় নেতাগণ করোনা মোকাবেলায় বিশেষ অবদান রেখেছেন তাদের একটু হলেও সম্মানিত করার চেষ্টা করছি। #


পুরোনো সংবাদ

নীলফামারী 9087225943629365852

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item