অসহায় ও দুস্থদের মুখে হাসি ফোটালো ‘আমরা করব জয়’


মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :

করোনা ভাইরাসের ছোঁবলে আর লকডাউনে আর্থিক সংকটে পড়েছে নিম্ন আয়ের মানুষের। ঈদে নতুন পোশাক কেনা তো দূরের কথা জীবন জীবিকিা চলানোই তাদের কঠিন হয়ে পেড়েছে। সেইসব অসহায় ও দুস্থ্যদের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফুটিয়েছে ‘আমরা করব জয়’ নামের অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডমূলক সংগঠনটি।

ওইসব পরিবারের মাঝে ঈদ উপলক্ষে রাতের আঁধারে বাড়ী বাড়ী গিয়ে ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছেন ‘আমরা করব জয়’ সংগঠনটির সদস্য-সদস্যারা।

পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ওই সংগঠনটির সদস্য-সদস্যারা নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে প্রায় দুই শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদসামগ্রী হিসেবে সেমাই, চিনি, দুধ পাউডারসহ সংগঠনের পক্ষ থেকে চিরকুটে লিখে শুভেচ্ছা জানিয়ে সে গুলো বিতরণ করেন তারা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা প্লাবন শুভ বলেন, বিভিন্ন স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ণরত ফুলবাড়ী উপজেলার শিক্ষার্থীদের নিয়ে ‘আমরা করব জয়’ সংগঠনটি গঠন করা হয়। সংগঠনটির সূচনালগ্ন থেকেই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে ভূমিকা রেখে সমাজে সুনাম অর্জন করেছে। ঈদকে কেন্দ্র করে ওইসব সদস্য-সদস্যারা নিজেদের হাতখরচের টাকা বাঁচিয়ে অসহায় ও দুস্থ মানুষের মুখে হাসি ফুটাতে ঈদসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন। তাদের অক্লান্ত পরিশ্রমে রাতে জেগে সপ্তাহ ব্যাপী প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। #


পুরোনো সংবাদ

দিনাজপুর 7925227305344296274

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item