সৈয়দপুরে বীরাঙ্গনাদের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ




তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের আওতায় নীলফামারীর সৈয়দপুরে বীরাঙ্গনাদের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) ১০ টায় উপজেলার কামারপুকুর ইউনিয়নের আইসঢাল কাছারিপাড়া বীরাঙ্গনা বেগম আরাকে সরকারীভাবে দেয়া বীরনিবাস চত্বরে আনুষ্ঠানিকভাবে ওই চাল ও অর্থ বিতরণ করা হয়। 

অপারেজয় বাংলা ফাউন্ডেশনের নীলফামারী জেলা সমন্বয়কারী এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নীলফামারীর ডোমার উপজেলা শাখার সভাপতি লেখক ও গবেষক মো. আল-আমিন রহমান উপস্থিত থেকে বীরাঙ্গনাদের হাতে ওই চাল ও নগদ টাকা তুলে দেন।

এ সময় সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী, সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন লুতু ও সাংবাদিক মো. সাখাওয়াত হোসেন সৈকতসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের আওতায় কামারপুকুর ইউনিয়নের ১২ জন বীরাঙ্গনার মাঝে  ১০ কেজি চাল ও নগদ পাঁচ শত  টাকা করে বিতরণ করা হয়েছে।

অপারেজয় বাংলা ফাউন্ডেশনের নীলফামারী জেলা সমন্বয়কারী মো. আল-আমিন রহমান জানান, সংগঠনটির উদ্যোগে বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের আওতায় গত শীতে নীলফামারী জেলার বিভিন্ন উপজেলার বীরাঙ্গনাদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সৈয়দপুর উপজেলার ১২ জন বীরাঙ্গনার মধ্যে  চাল ও নগদ টাকা বিতরণের মধ্যদিয়ে নীলফামারী জেলার ৩৬ জন বীরঙ্গনার মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম  শেষ হলো।   

চাল ও অর্থ বিতরণ অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের আইসঢাল হিন্দুপাড়ার বীরাঙ্গনা কিরণ বালা শীল আক্ষেপ করে বলেন, ’৭১ এর মহান মুক্তিযুদ্ধে আমার মতো দুই লাখ মা- বোন (নারী) তাদের জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ সম্ভ্রম হারিয়েছেন। অথচ আজ দেশ স্বাধীনতার সূর্বণজয়ন্তীতে বীরাঙ্গনাদের রাষ্ট্রীয়ভাবে কোন মূল্যায়ন করা হয়নি। অদ্যাবধি দেয়া হয়নি বীরাঙ্গনাদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি । বীরাঙ্গনাদের নামে প্রকাশ করা হয়নি কোন রকম গেজেট। আজ আমরা বীরাঙ্গনারা সমাজের প্রতিটি ক্ষেত্রে চরম অবহেলিত ও উপেক্ষিত। সমাজের সবাই আমাদের বাঁকা চোখে দেখেন। আমরা সরকারি কোন রকম সাহায্য সহায়তা পাই না। তিনি অবিলম্বে মুক্তিযোদ্ধাদের ন্যায় বীরাঙ্গনাদেরও রাষ্ট্রীয় স্বীকৃতি দিয়ে সরকারি সকল সুযোগ-সুবিধা  দেয়ার দাবি জানান তিনি।          


পুরোনো সংবাদ

নীলফামারী 3780475717798048692

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item