তেঁতুলিয়ায় ছেলে-মেয়ের চিকিৎসার জন্য সাহায্যের আকুল আবেদন হতদরিদ্র বাবার


মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার ৫নং বুড়াবুড়ি ইউপি’র বুড়াবুড়ি গ্রামের মৃত বসির উদ্দিনের ছেলে শাহিনুর ইসলামের দুই ছেলে-মেয়ের চিকিৎসার জন্য  সাহায্যের আবেদন করেছেন। শাহিনুর দুই সন্তানের জনক। তার ১ম ছেলে সন্তান বুড়াবুড়ি মির্জা গোলাম হাফেজ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র অসুস্থ ওসমান গণি প্রায় ১৫ বছর ধরে হিমোলাইটিক এনামিয়া ই হাইপারস্পেøনিজম রোগে আক্রান্ত। অপরদিকে ২য় কন্যা সন্তান বুড়াবুড়ি আদর্শ কিন্ডারগার্ডেনের ৫ম শ্রেণির ছাত্রী অসুস্থ শাহিনা আক্তার প্রায় ১০ বছর ধরে হিমোগ্লোবিন ই-বিটা থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। 

সরেজমিনে গিয়ে জানাগেছে, আক্রান্ত সন্তানদ্বয়ের বাবা একজন হতদরিদ্র দিনমুজুরী। কোনভাবে সংসার চলে তার। তার বসত বাড়ীর জমি ছাড়া অন্য কোন জমিজমা নেই। বর্তমানে শাহিনুর মানুষদের কাছ থেকে হাওলাদ  করে একটি অটোভ্যান ক্রয় করে তারই চাকার ঘুর্ণনে দিনাতিপাত করেন।   

হতদরিদ্র শাহিনুর জানান, সন্তানদের প্রতি মাসে ২-৩ ব্যাগ রক্ত প্রয়োজন হয়। যার প্রতিমাসে রক্ত দেয়ার জন্য পরীক্ষাসহ খরচ লাগে প্রায় ২ হাজার ৫০০শত টাকা। এতে ওষুধ ও অন্যান্য সরঞ্জাম বাবদ লাগে দৈনিক ৫’শত টাকা। চিকিৎসা খরচ ব্যয়বহুল হওয়ায় আমার পক্ষে সন্তানের ব্যয় বহন করা অসম্ভব হয়ে পড়েছে। তিনি আরও জানান, ইতোপূর্বে সমাজসেবা অফিসে সাহায্যের জন্য দৌড়ঝাপ করলেও কোন রকম সাহায্য পায়নি শাহিনুর। এ অবস্থায় আর্থিক সহায়তার জন্য সমাজের বিত্তশালী, স্থানীয় সরকার মহলসহ মাননীয় মন্ত্রীপরিষদ মহোদয়ের প্রতি তার অনুরোধ দুই সন্তানের সুস্থতার জন্য এগিয়ে আসার আকুল আবেদন জানিয়েছেন।


তাকে সাহায্য পাঠানোর ঠিকানা সাহায্য পাঠাবার ঠিকানাঃ ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং নম্বর: ০১৭৭৪৫৯৮৪৭৩৭, বিকাশ নম্বর: ০১৭৮৮৭৫৮৭৮৯। গ্রাম- বুড়াবুড়ি, ডাকঘর- বুড়াবুড়ি, উপজেলা- তেঁতুলিয়া, জেলা- পঞ্চগড়।  


পুরোনো সংবাদ

পঞ্চগড় 2178936879631598495

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item