সৈয়দপুরে পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের উদ্যোগে কর্মজীবি কিশোর ও বয়স্ক শিক্ষা দান কার্যক্রমের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 নীলফামারীর সৈয়দপুরে ঐতিহ্যবাহী পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের উদ্যোগে কর্মজীবি কিশোর ও বয়স্ক শিক্ষা দান কার্যক্রম শুরু হয়েছে। শহরের নতুন বাবুপাড়া পৌরসভা সড়কের সংগঠনের স্থায়ী কার্যালয়ে শনিবার (২৪ অক্টোবর) রাতে ওই শিক্ষাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

 উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সৈয়দপুর উপজেলা নির্বাহী  অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।

এতে  উপস্থিত অতিথি’র বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন ও পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালেক সাবু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও  পৌরসভার সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা মো. নজরুল ইসলাম বুলবুল।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন এলাকার প্রবীণ ব্যক্তি মো. আব্দুর রাজ্জাক খান খাজা, পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম পলাশ,  সাবেক সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু ও কর্মজীবী কিশোর ও বয়স্ক শিক্ষা দান কেন্দ্রের শিক্ষক মো. শাহনেওয়াজ ইসলাম শুভ প্রমূখ।

 অনুষ্ঠানটি উপস্থপান করেন কর্মজীবী কিশোর ও বয়স্ক শিক্ষাদানের শিক্ষক মো. সাইফুল আলম নীরু।

প্রসঙ্গত, মূলতঃ শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা ,খেলাধুলা, বিজ্ঞান ও উন্নয়ন শ্লোগানকে সামনে রেখে যাত্রা করে পূবালী ক্লাব। বর্তমানে পূবালী স্কাউট বিজ্ঞান ক্লাব, পূবালী স্কাউটস্ মহামুক্ত দল, পূবালী স্কাউটস পাঠাগার, পূবালী যুব উন্নয়ন ক্লাব, পূবালী স্কুল, পূবালী সমবায় সমিতি, পূবালী বহুমুখী সমাজ কল্যাণ ক্লাব, পূবালী ক্রীড়া ক্লাব এবং পূবালী সাংস্কৃতিক ক্লাব ও পূবালী রক্ত/অঙ্গ দান ক্লাব নামের  ১০টি অঙ্গসংগঠন নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে পূবালী ক্লাবটি। ক্লাবটি তাঁর সহযোগী অঙ্গসংগঠনের সদস্যদের সমন্বয়ে স্কাউটিং ছাড়াও বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবকমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারে কর্মজীবী কিশোর ও বয়স্ক শিক্ষা দান কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহন করেছে সংগঠনটি। এ শিক্ষা দান কেন্দ্রে ৫০ জন কর্মজীবী কিশোর ও বয়স্ক মানুষকে পাঠদান করা হচ্ছে। আর এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তিনজন শিক্ষার্থী  মো. শাহনেওয়াজ ইসলাম শুভ, মো. সাইফুল আলম নীরু এবং ওয়াসিম ফিরোজ খান স্বেচ্ছায় পাঠদান করাচ্ছেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 1586030140445417389

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item