পঞ্চগড়ে সাংবাদিক প্রহার, বিচার দাবিতে মানববন্ধন


সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:


পঞ্চগড় প্রেস ক্লাবে কার্যালয়ে নাট্যকার, সাহিত্যিক, শিশু সংগঠক ও সাংবাদিক প্রভাষক রহিম আব্দুর রহিমকে মারধরের প্রতিবাদে এবং হামলাকারির বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন ক্রিড়া ও নাট্য সংগঠন।

শনিবার সকালে পঞ্চগড় শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে এই মানববন্ধন করেন তারা।

এর আগে, গত ৫ অক্টোবর প্রেস ক্লাব কার্যালয়ে রহিম আব্দুর রহিমকে প্রথম আলোর চাকুরীচ্যুত সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ অকথ্য ভাষায় গালি-গালাজসহ অতর্কিত হামলা করেন। পরে দৈনিক নবচেতনা পত্রিকার সাংবাদিক ইনসান সাগরেদ তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন।

নাট্যকার রহিম আব্দুর রহিম জানান, একটি প্রকাশনার ব্যাপারে পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি শফিকুল আলমের সাথে কথা বলার জন্য প্রেসক্লাবে যান তিনি। ওই সময় সভাপতি প্রেসক্লাবে ছিলেন না। প্রেসক্লাবে প্রবেশ করা মাত্রই অভিযুক্ত শহীদুল তাকে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন। এক পর্যায়ে দরজা বন্ধ করে এলোপাথারি মারধর শুরু করেন। এতে মারাত্মকভাবে আহত হন তিনি।

রহিম আব্দুর রহিম বলেন, ইনসান সাগরেদ নামের ওই সাংবাদিক আমাকে আহত অবস্থায় উদ্ধার করে। এদিকে, শহীদের ভাই সাজ্জাদ আমাকে মেরে নদীতে ভাসিয়ে দেয়ারও হুমকি দেয়।

তিনি আরো বলেন, আমি চিকিৎসা শেষে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছি। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার পাবো এ বিশ্বাস আমার রয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পঞ্চগড় ক্রিয়েটিভ এসোসিয়েশনের সদস্য সচিব ইবনে জায়েদ, পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটারের শিল্পী তানভীর হাসান রাসেল।

বক্তারা বলেন, অবিলম্বে গ্রেফতার পূর্বক অপরাধীর দৃষ্টান্তমূলক সাজা চাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারের সদস্য সচিব আবিদুল ইসলাম, যুব উন্নয়ন থিয়েটারের সদস্য সচিব নুরুজ্জামান নিশাত, রেঞ্জার স্পোর্টিং ক্লাবের অধিনায়ক আবু তালেব, করতোয়া ক্রিকেট একাদশের অধিনায়ক আবু হামিম প্রমূখ।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 646895597399296944

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item