জলঢাকা কৈমারীতে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ


আজপিয়া আক্তার ,জলঢাকা-

নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘নিরাপদ সমাজ গড়ি,নারী নির্যাতন বন্ধ করি’ শ্লোগানে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে নীলফামারীর জলঢাকা উপজেলায় শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় পৌরসভাসহ ১৪টি বিট পুলিশিং কেন্দ্রে একযোগে একই সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এরে ধারাবাহিকতায় জলঢাকা থানার আয়োজনে কৈমারী স্কুল এন্ড কলেজ মাঠে ১১নং বিট পুলিশিং কেন্দ্রে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ হয়েছে। এ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক তদন্ত জলঢাকা থানা ফজলুর রহমান। এ সমাবেশে বক্তব্য রাখেন,কৈমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল হক বাবু,বীর মুক্তিযোদ্ধা বীরেন্দ্রনাথ,ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইদার রহমান (মাস্টার) ও সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) সেরাজুল হক বসুনিয়া

উপজেলা যুবলীগের যূগ্ন আহবায়ক ও শিক্ষক মোকছুদার রহমান লেলিন,সংরক্ষিত নারী ইউপি সদস্য মারুফা বেগম,ইউপি সদস্য আব্দুর রাজ্জাক,কৈমারী বাজার বনিক সমিতির সভাপতি রশিদুল ইসলাম,কৈমারী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক বাবু পরেশ চন্দ্র,প্রভাষক রুহুল মর্তুজা,জাতীয় দৈনিক গনমুক্তির সাংবাদিক রবিউল ইসলাম রাজ,ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক অধীর,কৈমারী স্কুল এন্ড কলেজের  দশম শ্রেণীর ছাত্রী মনিরা আক্তার প্রমূখ। এ সমাবেশে অংশগ্রহণ করে ১১ং বিট এলাকার নারী,জনপ্রতিনিধি,শিক্ষক,শিক্ষার্থী,মসজিদের ইমাম,গ্রাম্য পুলিশসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন। সমাবেশটি এ বিটের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন,ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করায় সরকারকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন অপরাধে  জড়িত কোন পুরুষ যেন শাস্তি থেকে পার না পায়। আবার কোন পুরুষকে যেন অন্যায়ভাবে ধর্ষকের মতো অপরাধে ফাঁসানো না হয়। এ জন্য দেশ এবং জনগণের সেবা ও কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা সহকারে সর্বদা কাজ করছে বাংলাদেশ পুলিশ। উল্লেখ্য,সারা বাংলাদেশে ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে নীলফামারী জেলায় ৭৪ টি। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ১১নং বিট পুলিশিং কেন্দ্রের ইনচার্জ এস আই আব্দুর রশীদ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8404631466139250071

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item