আলোচিত নারী ভোটার


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নীলফামারী সদরের টুপামারী ইউনিয়ন পরিষদের সাধারন নির্বাচনে আজ বৃহস্পতিবার(২৯ অক্টোবর/২০২০) সন্তান জন্ম দেয়ার পর কেন্দ্রে এসে ভোট দিয়ে আলোড়ন সৃস্টি করে আলোচিত হলে এক নারী ভোটার। বৃহস্পতিবার ভোটগ্রহন শেষ হবার ৩০ মিনিট আগে বিকাল সাড়ে ৪টায় টুপামারী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এসে ওই নারী তার নিজের ভোট প্রদান করেন। 

ইউনিয়নটির ৬ নম্বর ওয়ার্ডের জেলেপাড়া গ্রামের ওই নারীর নাম শ্রীমতি রাজকুমারী দাস(৪৫)। তিনি ওই গ্রামের মাছ ব্যবসায়ী রাজকুমার দাসের স্ত্রী। আজ বৃহস্পতিবার সকাল ইউনিয়নের ভোটের দিন সকাল ৯টায় তিনি স্বাভাবিকভাবে একটি ছেলে সন্তান প্রসব করেন। ভোট প্রদান শেষে কেন্দ্র থেকে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের বলেন ৯ বছর ইউনিয়নে ভোট হয়নি। তাই আমার নিজের মূল্যবান ভোটটি প্রদান করতেই ছেলে সন্তান প্রসব করে নবজাতককে বাড়িতে রেখে এসে ভোট দিলাম। তার মতে একটি ভোটের জন্য কেউ হেরে যায় বা কেউ বিজয়লাভ করে। তাই ভোটটা নস্ট করিনি। কথা প্রসঙ্গে তিনি জানালেন তার পূর্বেই ৫ মেয়ে ১ ছেলে রয়েছে। আজ আরও একটি ছেলে সন্তানের জন্ম হলো। এখন তিনি ২ ছেলে  ৫ মেয়ের মা। এদিকে সন্তান জন্ম দিয়ে ভোট কেন্দ্রে এসে ভোট দেয়ার কথা ছড়িয়ে পড়লে সেখানে উৎসব জনতা ওই নারীকে এক নজর দেখতে ছুটে আসেন। অনেককে মন্তব্য করতে শোনা হয় আজকের ভোটে আলোচিত হলেন এই প্রসূতি মা। 

এদিকে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন অনুষ্ঠিত হয় ওই ইউনিয়নের নির্বাচনে। দেখা গেছে ৯টি ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্রেই সমানতালে নারী ও পুরুষ ভোটারগন সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করেছেন। ইউনিয়ন পরিষদের নির্বাচনের দীর্ঘ ৯ বছর পর ভোট হওয়ায় তাদের ভোট প্রদানের আনন্দ উৎসবটাই ছিল সব থেকে বেশী। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহনে ভোটারা স্থানীয় প্রশাসন ও পুলিশ বাহিনী, র‌্যাব,বিজিবি ও আনসার বাহিনীর ভুমিকায় সন্তোষ প্রকাশ করেন। 

এ ছাড়া তিনজন প্রতিদ্বন্দি চেয়ারম্যান প্রার্থী যথাক্রমে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, বিএনপির ধানের শীষ প্রতীকে ছাইয়েদুর রহমান মজনু ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির, নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৭জন প্রার্থীগন অবাধ সুষ্ঠু ভোট সম্পন্ন হওয়ায় তারাও সন্তোষ প্রকাশ করে বলেন নির্বাচনে হার জিত থাকবেই। এখানে আমাদের কোন অভিযোগ নেই। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 1241985460491388904

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item