পানি নিস্কাশনের ক্যানেল খননে ক্ষতিগ্রস্থ কৃষকেদের ক্ষতিপুরন প্রদান


মেহেদী হাছান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে ৯০০ একর জমির জলাবদ্ধতা নিরশনে পানি নিস্কাশনের ক্যানেল খননের কারনে ক্ষতিগ্রস্থ কৃষকদের আর্থিক ক্ষতিপুরন প্রদান করেছে দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধা ৭ টায় জেলা প্রশাসকের কার্য্যলয়ে তাদের এই ক্ষতিপুরণ প্রদান করেন। 

এসময় ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন, খয়েরবাড়ী উপি চেয়ারম্যান আবু তাহের মন্ডল, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল ও শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনর রহমান চৌধুরী বিল্পব উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন ঘটনা নিশ্চিত করে বলেন, খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের ৭টি গ্রামের প্রায় ৯০০ একর জমির জলাবদ্ধতা নিরশনের জন্য দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামে ৯০০ফিট একটি ক্যানেল খনন করা হয়। ক্যানেলটি খনন করতে ৭৩ শতাংশ জায়গার প্রয়োজন হওয়ায়, সেখানে বারাইপাড়া গ্রামের ১১ জন কৃষকদের ফসল ক্ষতিগ্রস্থ হয়। জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান এর অঙ্গিকার মোতাবেক ক্ষতিগ্রস্থ ১১ জন কৃষকের ফসলের ক্ষতিপুরণ জেলা প্রশাসক প্রদান করেন, এদের মধ্যে মঙ্গলবার সন্ধায বারাইপাড়া গ্রামের কৃষক এনামুল হক, একই গ্রামের সামসুদ্দিন, শফিকুল ইসলাম ও ওছমান আলী নামে ৪জন কৃষক জেলা প্রশাসক এর নিকট থেকে তাদের ফসলের ক্ষতিপুরনের অর্থ গ্রহন করেন, অনান্য ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরনের চেক তার কার্য্যলয় থেকে প্রদান করা হবে বলে জানান।

উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন আরো বলেন ক্ষতিগ্রস্থদের মধ্যে বারাইপাড়া গ্রামের সালেহা নামে এক দরিদ্র বৃদ্ধাকে প্রধান মন্ত্রীর প্রকল্প থেকে একটি বাড়ী প্রদান করা হবে, এছাড়া ক্যানেল খননে ক্ষতিগ্রস্থ জমির ক্ষতিপুরণ দেয়ার প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলে তিনি জানান।


পুরোনো সংবাদ

দিনাজপুর 6544798877457033090

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item