একজন নির্ভীক জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম


অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি :


দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের প্রায় তিন হাজার বিঘা জমি দীর্ঘ ৫ বছরের বেশি সময় ধরে জলাবদ্ধ থাকার কারণে চাষাবাদ হচ্ছিল না! মাত্র ৯০০ ফুটের একটি ড্রেন নির্মাণ করা হলেই কয়েক হাজার কৃষক তাদের তিন হাজার বিঘা জমিতে সোনার ফসল ফলাতে পারবে।


দীর্ঘদিনের এই সমস্যা সমাধান করতে এর আগে পানি উন্নয়ন বোর্ড থেকে ড্রেন নির্মাণের চেষ্টা করা হয়েছিল। কিন্তু স্থানীয় কয়েকজন ধনী ব্যক্তির কারণে গরীব কৃষকরা তাদের জলাবদ্ধতা দূরীকরণের জন্য ড্রেনটি নির্মাণ করতে দেয়নি।


পরে বিষয়টি স্থানীয় কৃষকরা দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমকে জানালে তিনি ওই জমি গুলো পরিদর্শন করেন। বিষয়টির সত্যতা পেয়ে তিনি স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, স্থানীয় কৃষক, এলাকার সুধিজনদের নিয়ে আলোচনা করেন।


এদিকে মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন, "এক ইঞ্চি জমিও যেনো ফাঁকা না থাকে। মাননীয় প্রধানমন্ত্রীর এবং কৃষকদের কথা মাথায় রেখে জেলা প্রশাসক আজ শনিবার নিজেই কোঁদাল হাতে স্থানীয় ব্যক্তিদের সাথে একাত্বতা প্রকাশ করে ড্রেন খনন করার জন্য মাঠে নামেন।


জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম সারাদিন ড্রেন খননের জায়গায় দাঁড়িয়ে থেকে পুরো ড্রেন খননের কাজটি সম্পন্ন করেন। এ সময় হাজার হাজার কৃষক পরিবার জেলা প্রশাসককে হাত তালিয়ে দিয়ে সম্মান জানান। দীর্ঘদিনের জলাবদ্ধতা দূরীকরণের মাধ্যমে কয়েক হাজার কৃষক পরিবারের জমি ফিরিয়ে দেওয়ার জন্য ওই এলাকার মানুষজন জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জানান।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2207015453917630003

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item