ডোমারে নির্যাতনের শিকার দিশার পাশে ব্র্যাক ও ইউএনও শাহিনা শবনম


আনিছুর রহমান মানিক ডোমার(নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডোমারে নির্যাতনের শিকার অসহায় দিশার পাশে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি এবং ডোমার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা শবনম।

বুধবার সকাল ১১টায় তিনি নিজ কার্যালয়ে স্বামী কর্তৃক শারিরীক ভাবে নির্যাতনের শিকার অসহায় দিশার নির্যাতনের ঘটনা মনযোগ সহকারে শোনেন, তাকে বিভিন্ন আইনী পরামর্শ প্রদান করেন এবং চিকিৎসার জন্য তার হাতে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি প্রদত্ত ১৫শত টাকা তুলে দেন।

এ সময় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ফিল্ড অফিসার আছাদুল ইসলাম, ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির অফিসার নিলীমা খাতুন, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মনোবন্ধু ও পাঙ্গামটুকপুর ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য তাজনুরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

 ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির এ ধরণের উদ্যোগকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা শবনম সাধুবাদ জানান।

উল্লেখ্য- দিশা মনি উপজেলার পাঙ্গামটুকপুর ইউনিয়নের মেলাপাঙ্গা (ডাঙ্গাপাড়া) গ্রামের দুলু মিয়ার কন্যা। বিগত ২ বছর পূর্বে পাশ্ববর্তী গ্রামের আব্দুস সেলিমের সাথে বিবাহ হয়। কিন্তু মাঝে মধ্যে দিশার স্বামী ও পরিবারের লোকজন যৌতুকের জন্য প্রায়ই শারিরিক ও মানুষিক নির্যাতন করত। গত সপ্তাহে একই কারনে সে তার স্বামীর মাধ্যমে নির্যাতনের শিকার হয়ে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। এখবর জানতে পেরে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির ফিল্ড অফিসার আছাদুল ইসলাম ও আইন সহায়তা কর্মসুচির নিলীমা খাতুন হাসপাতালে ছুটে যায়। সেখানে তারা তার চিকিৎসার খোঁজখবর নেওয়া সহ তাকে প্রাথমিক ভাবে সান্তনা প্রদান করেন এবং তাকে বিভিন্ন আইনী পরামর্শ প্রদানন করেন। উপজেলা নির্বাহী অফিসার বলেন, দিশা মনির উপর ভবিষ্যতে তার স্বামীর পরিবারের লোকজন নির্যাতন চালালে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। শেষে দিশা মনিকে তার স্বামী ও তার পরিবারের হাতে তুলে দেয়া হয়।


পুরোনো সংবাদ

নীলফামারী 8299806992850515302

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item