কুড়িগ্রামে রেজ্রিস্ট্রশনপ্রাপ্ত ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবীতে মানববন্ধন


হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি : 

কুড়িগ্রামে রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষকরা। বুধবার সকাল ১১টায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি কুড়িগ্রাম শাখার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানবন্ধনে জেলার সকল এবতেদায়ী মাদরাসার শিক্ষকরা অংশ নেন।

এখানে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি কুড়িগ্রাম শাখার সাধারণ সম্পাদক আব্দুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সভাপতি হায়দার আলীর, সহসভাপতি হাসমত আলী, আব্দুল লতিফ, সহসাধারণ সম্পাদক আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান, কোষাধ্যক্ষ আখতার হোসেন, শিক্ষক নেতা তোফাজ্জল আলী, আবুল কালাম, রওশেদ আলী, হাফিজুর রহমান, আলেফ উদ্দিন, হযরত আলী, মর্জিনা বেগমসহ অনেকে। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন শিক্ষকরা। 

বক্তারা বলেন, মাদরাসা শিক্ষাবোর্ডের শর্তপূরণ করে রেজিস্ট্রি হওয়ার পরও জাতীয়করণের আওতায় আসছে না স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা। অথচ একই শর্তে এবং একই পরিপত্রে ১৯৯৪ সালে ইবতেদায়ী মাদরাসা ও রেজিট্রার্ড প্রাইমারী স্কুল ৫শ টাকা বেতন নির্ধারণ করা হয়। পরবর্তীতে সকল রেজিস্ট্রার্ড প্রাইমারী স্কুল জাতীয়করণ করা হলেও মাদরাসাগুলোর ভাগ্য খোলেনি। কিন্তু সকাল ৯টা থেকে ৫টা শিক্ষকরা প্রায় ৩৪বছর থেকে পাঠদান করে আসছে। শিক্ষার্থীরা সরকারি সকল সুযোগ পাচ্ছে। কিন্তু শিক্ষকরা বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ না নিলে আগামী ১৫ নভেম্বর থেকে ঢাকা প্রেসক্লাবের সামনে কর্মসূচীতে অংশগ্রহণ করার কথা জানান অংশগ্রহণকারীরা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেন শিক্ষকরা।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7077044623158242151

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item