করোনায় ক্ষতিগ্রস্থ দলিত সম্প্রদায় ও অস্বচ্ছল পরিবারের পাশে দাড়ালো এক্টিভিস্টা-নীলফামারীর যুবরা


নিজস্ব প্রতিনিধি-
নীলফামারীর জেলার ১৭টি যুব সংগঠনের নেতৃত্বে আজ রবিবার ( ৪ অক্টোবর) করোনায় ক্ষতিগ্রস্থ ৩৭০ ব্যাক্তিকে খাদ্য ও সুরক্ষা সামগ্রী প্রদান করা  হয়েছে। সদর উপজেলার হরিবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ২৬৪টি পরিবারের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আকতার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জিয়ারুল হক, হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম নীলফামারীর সভাপতি সরোয়ার মানিক।

একই সময়ে ডোমার উপজেলায় চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয় মাঠে ১০৬টি পরিবারের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডোমার উপজেলার সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, এস, এম, হাবিব মর্তুজা,সামাজিক নিরিক্ষা কমিটির আহবায়ক আজাদুল হক প্রামাণিক, সমাজ সেবক আতাউর রহমান প্রমূখ। উভয় অনুষ্ঠানে সকল যুব  সংগঠনের প্রতিনিধি এবং উদয়াঙ্কুর সেবা সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সুবিধাভোগীদের মধ্যে দলিত সম্প্রদায়-৮৯ জন, গৃহকর্মী-৮১ জন, করোনাকালিন চাকুরীচ্যুত-৫১ জন, প্রতিবন্ধী-১৪ জন, হোটেল কর্মী/ চায়ের দোকানদার-২১ জন, পরিবহন শ্রমিক-২৩ জন, তৃতীয় লিঙ্গ-১১ জনসহ অন্যান্য অস্বচ্ছল ব্যাক্তি ৮০ জন। খাদ্য ও সুরক্ষা সামগ্রী হিসেবে প্রতিটি পরিবারে ১৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবন, ২ কেজি আটা, ২টি সাবান, ১ প্যাকেট লেক্সাস বিস্কিট, ১ প্যাকেট সেনোরা ন্যাপকিন ও ১টি হেক্সিসল প্রদান করা হয়। যুব সংগঠনগুলোর এসব সেবামূলক কার্যক্রম পরিচালনায় একশন ফর ইম্প্যাক্ট (অ৪ও) প্রকল্পের মাধ্যমে সহায়তা প্রদান করছে উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) ও একশনএইড বাংলাদেশ।


পুরোনো সংবাদ

নীলফামারী 7033174875631653460

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item