নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করা হয়েছে।  মঙ্গলবার(১৩ অক্টোবর/২০২০) দুপুরে নীলফামারী সদর উপজেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রতিক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ জামান।

রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্র জানায়, চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামীলীগের শাহ আবুল কাশেমকে নৌকা ও বিএনপি’র সাইদুর রহমান মজনুকে ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকিড় চশমা প্রতিক বরাদ্দ দেয়া হয়। নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান পদে তিনজন, নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য হিসেবে ৩৯জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য হিসেবে ১৭জন রয়েছেন। 

সূত্র মতে, নির্বাচনে অংশগ্রহণে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে গেল ৪অক্টোবর চেয়ারম্যান পদে ৪জন, 

সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৭জন এবং সাধারণ সদস্য হিসেবে ৪২জন মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে ৫অক্টোবর যাচাই বাছাইয়ে সাধারণ সদস্য পদে একজনের প্রার্থীতা বাতিল হওয়ায় এবং ১২অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে দুইজন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।

রিটার্নিং অফিসার আফতাব উজ জামান বলেন, ইউনিয়নে ২০ হাজার ৯৯৭জন ভোটার রয়েছেন। এরমধ্যে নারী ভোটার ১০ হাজার ২৩৫জন এবং ১০ হাজার ৭৬২জন পুরুষ ভোটার রয়েছেন। এরআগে ২০১১সালের ৫জুনের নির্বাচনে ভোটার ছিলেন ১৬হাজার ৫৯৮জন। 

তিনি বলেন, আগামী ২৯ অক্টোবর টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 1503911749186063825

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item