ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশী যুবক নিহত


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি ॥
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ভারত সংলগ্ন সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ এর গুলিতে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ (৩০) নামের এক যুবক নিহত হয়েছে।


বৃহস্পতিবার সকাল ১১ টা ৪৫ মিনিটে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি বিওপি এর ৩৮০ এর মেইন পিলারের কাছে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহতের এ ঘটনা ঘটে। নিহত শরিফুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার হরিনমারি ইউনিয়নের ছোট চুড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেন এর ছেলে বলে তথ্য পাওয়া যায়।


ঠাকুরগাঁও সীমান্ত সুত্রে জানাযায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ স্থানীয় আরো ৪/৫ জন জেলেকে সাথে নিয়ে বালিযাডাঙ্গী নাগর নদীতে মাছ ধরতে যায়। মাছ ধরার সময় তারা ভারতের প্রায় ৫০ গজ অভ্যন্তরে চলে গেলে এ সময় ভারতের ১৭১ বিএসএফ এর বড়বিলল্লাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএসএফ জোওয়ানদের ছোড়া গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় শরিফুলের। তার সাথে থাকা অন্যান্য জেলেরা তার মরদেহ নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসলে বালিণয়াডাঙ্গী থানা পুলিশ ও বেউরঝাড়ি বিওপি এর বিজিবিসদস্যরা লাশ উদ্ধার করে এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। 


এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম জানান, তিনি বিএসএফ কর্তৃক বাংলাদেশী যুবক নিহতের ঘটনাটি শুনেছেন। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে এবং সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফ কে পতাকা বৈঠকের একটি পত্র দেয়া হয়েছে বলেও জানান তিনি ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2005894752251578517

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item