ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

 ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুণ ইউনিয়নের আরিফের ইট ভাটার পিছনে অবৈধভাবে  ফসল মাঠের মাঝে পুকুর থেকে বাণিজ্যিক উদ্দেশ্যে বালু উত্তোলণ করায় ভ্রাম্যমান আদালতে এক জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) বিকালে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের আদেশক্রমে সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল নোমান সরকার মোবাইল কোর্ট পরিচালনা করে হামিদুর রহমান (৩৫) নামে এক জনকে ৫০ হাজার টাকা জরিমানা করে, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

হামিদুর রহমান ১৭ নং জগন্নাথপুর ইউনিয়নের আনিছুর রহমানের ছেলে।

সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল নোমান সরকার, বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারার পাম্প বা ড্রেজিং এর মাধ্যমে অবৈধ্যভাবে অনুমতি ছাড়া ভূ-গর্ভস্থ বালু উত্তোলন এর অপরাধ আইনের ১৫ (১) ধারায় হামিদুর রহমান (৩৫) কে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এসময় হামিদুর রহমানকে জিজ্ঞাসাবাদে তিনি নিজেই অপরাধের কথা স্বীকার করলে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এছাড়াও মোহাম্মদপুর ও নারগুণ ইউনিয়ের পাশ দিয়ে বয়ে যাওয়া টাঙ্গন নদী থেকে অবৈধ্ভাবে বালু উত্তোলণ করে রাখে বালু মহল ব্যবসায়ীরা। আর কয়েকটি মাহিন্দ্র  ট্রলি সেই বালু বহণ করায় ট্রলি চালকদের নিষেধ ও হুশিয়ারী প্রদান করেন ম্যাজিস্ট্রেট ।

সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল নোমান সরকার আরও জানান, প্রকৃতি পরিবেশ ঠিক রাখার জন্য ও জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 8696908738556510724

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item