সৈয়দপুরে তিন পলিথিন ব্যবসায়ীর ৬ লাখ টাকা জরিমানা,সাড়ে ২৬ টন পলিথিন জব্দ


সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 র‌্যাব-১৩,রংপুর এবং রংপুর পরিবেশ অধিদফতর যৌথ অভিযান চালিয়ে নীলফামারীর সৈয়দপুর শহরের তিন পলিথিন ব্যবসায়ীর চারটি গোড়াউন থেকে ২৬ টন ৫৫০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছে। সেই সঙ্গে ভ্রাম্যমান আদালতে পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর পলিথিন সংরক্ষণ ও বাজারজাতকরণের দায়ে তিন ব্যবসায়ীর মোট ছয় লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়।
 আজ শনিবার বিকেলে র‌্যাব- ১৩ রংপুর, সিপিএসসি শাপলা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমানের নেতৃত্বে নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ জহুরুল হক সড়কে ওই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পলিথিন ব্যবসায়ী মো. নাসির উদ্দিন লাল্লু, আজহারউল্ল্যাহ এবং আবু বক্করের চারটি গোডাউন থেকে ২৬ টন ৫৫০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়েছে। পরে পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর পলিথিন গোডাউনে সংরক্ষণ ও বাজারজাতকরণে দায়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে উল্লিখিত তিন ব্যবসায়ীর প্রত্যেকের তিন লাখ টাকা করে সর্বমোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাদের প্রত্যেকের তিন মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতে বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. রমিজ আলম। এ সময় উদ্ধারকৃত ২৬ টন ৫৫০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে।
 অভিযানে রংপুর পরিবেশ অধিদফতরের পরিদর্শক কাজী সাইফুদ্দিন ও র‌্যাব-১৩ রংপুর সিপিএসসি শাপলা ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে গত ২৬ জুলাই সৈয়দপুর শহরের উল্লিখিত তিন ব্যবসায়ীর গোডাউন থেকে সাড়ে ৫৬ টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করে প্রত্যেকের এক লাখ টাকা করে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 8915796535681429014

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item