বঙ্গবন্ধুকে অবমাননা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সৈয়দপুরে সংবাদ সম্মেলন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা এবং বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেছে। গতকাল মঙ্গলবার (১০ মার্চ) বেলা ১১ টায় শহরের শহীদ তুলশীরাম সড়কে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
 সংবাদ সম্মেলনে বলা হয়, স্বাধীনতার পরবর্তীতে সময়ে সৈয়দপুর শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কের নাম জাতীয় ও স্থানীয় শহীদ রাজনীতিবিদ ও সমাজসেবকের নামে নামকরণ করা হয়। এ সবের মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে প্রধান সড়ক শহরের এক নম্বর রেল ঘুমটি থেকে টার্মিনাল পর্যন্ত সড়কটি নামকরণ করা হয় জাতির জনক বঙ্গবন্ধুর নামে। এছাড়াও মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ডা. জিকরুল হকের নামে শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ ডা. সামসুল হকের নামে শহীদ ডা. সামসুল হক সড়ক, সমাজসেবক তুলশীরাম আগরওয়ালার নামে শহীদ তুলশীরাম সড়ক, শহীদ জহুরুল হকের নামে জহুরুল হক সড়ক নামকরণ করা হয়। সৈয়দপুর পৌরসভা এলাকার  এসব সড়কের নামকরণ সরকারি গেজেটভূক্ত। অথচ দীর্ঘদিন যাবৎ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প,কল-কারাখানার সাইন বোর্ডসহ বিভিন্ন কাগজপত্রে এ সব সড়কের নামকরণ ভিন্ন ভিন্ন নামে উপস্থাপন করা হচ্ছে। এ অবস্থায় স্থানীয় শহীদ পরিবারের পক্ষ থেকে  বিষয়টি একাধিকবার লিখিত ও মৌখিকভাবে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভার মেয়রকে অবহিত করা হয়েছে। কিন্তু তারপরও সড়কগুলোর প্রকৃত নামের পরিবর্তে পৃথক পৃথক নামে বিকৃতভাবে উপস্থাপনের বিষয়ে কার্যকরী উদ্যোগ গ্রহন করা হয়নি সংশ্লিষ্ট দপ্তরগুলো থেকে। এ অবস্থায় ড়শ ২ মার্চ শহীদ ডা. জিকরুল হক পরিবারের এক সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা মো. তামিম রহমান সড়কগুলোর নাম বিকৃতির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) একটি স্ট্যাটার্স দেন। আর তাঁর ওই স্ট্যাটার্সটি দেওয়ার পর পরই জনৈক আশিকুজ্জামান আশিক এবং জাইন ইমাম তাঁর ফেসবুক আইডির কমান্ড বক্সে বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যার হুমকি দিয়ে নানা রকম মন্তব্য লিখেন। আর এ মন্তব্যটি তামিম রহমানের মাধ্যমে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়। এ অবস্থায় তাঁরা এ ঘটনায় তীব্র ক্ষোভ নিন্দা জ্ঞাপন করেছেন। সেই সঙ্গে এ ধরনের ন্যাকার ঘটনার প্রতিবাদ জানিয়ে গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় সৈয়দপুর উপজেলা তাঁতী লীগের সভাপতি মো. মাসুদুর রহমান লেলিন বাদী হয়ে স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।
 সংবাদ সম্মেলন আওয়ামী লীগ নেবৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাদের অবিলম্বে চিহিৃত করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।  সেই সঙ্গে আগামী এক সপ্তাহের মধ্যে সৈয়দপুর পৌরসভা এলাকার সড়কগুলোর গেজেটভুক্ত নামে নামকরণের বিষয়ে প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল ,  সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগ সভাপতি মো. রকিফকুল ইমসলাম বাবু, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান , সৈয়দপুর আওয়ামী তাঁতী লীগের সভাপতি মো. মাসুদুর রহমান লেলিন প্রমূখ বক্তব্য রাখেন। এছাড়াও উক্ত সংবাদ সম্মেলনে সৈয়দপুর  উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6367166248357706856

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item