সৈয়দপুরে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানের ২৮হাজার টাকা জরিমানা

তোফাজ্জল হোসেন লুতু. সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে  অপরিচ্ছন্ন, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ, পরিবেশন এবং খাদ্য পণ্যের মোড়কে মূল্য  না থাকা ও উৎপাদন তারিখ স্পষ্টভাবে উল্লেখ না করায় হোটেলসহ পাঁচটি ব্যবসা  প্রতিষ্ঠানের  ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ (মঙ্গলবার) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযান  পরিচালনা করে প্রতিষ্ঠানগুলোর মালিকের কাছ থেকে ওই পরিমাণ জরিমানা আদায় করা হয়। অভিযান চলাকালে এক শিক্ষার্থীর অভিযোগে তাৎক্ষণিকভাবে একটি কনফেকশনারী মালিকের তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও একটি কসমেটিকস দোকানে পণ্যের কভারে মূল্য তালিকা ট্যাম্পারিং করায় ওই প্রতিষ্ঠান মালিককে সতর্ক করা হয়েছে। ওই অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় দপ্তরের দিনাজপুর অঞ্চলের নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক মমতাজ বেগম।
 অভিযান সংশ্লিষ্ট সুত্র জানায়, অভিযানকালে শহরের শেরে - বাংলা সড়কের নিউ বনফুল সুইটস্ ে অপরিচ্ছন্ন, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, সংরক্ষণ  এবং পরিবেশনের অভিযোগে  ওই হোটেল মালিক রবিন ঘোষের ১০ হাজার, একই এলাকার খুশি হোটেল মালিক সিরাজুল ইসলামের তিন হাজার, চাউল মার্কেটের মোল্লা রোডের মাসুদের ফলের গোডাউনে অপরিচ্ছন্ন অবস্থায় শুকনা বড়ই সংরক্ষণের অভিযোগে মাসুদের ১০ হাজার এবং শহীদ ডা. শামসুল হক সড়কে আ. রহমান কসমেটিকস স্টোরে অবৈধভাবে কসমেটিক্স সংরক্ষন এবং পণ্যের প্যাকেটে মূল্য টেম্পারিং করায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই সড়কে অপর একটি কসমেটিকস দোকানে মূল্য তালিকার স্টিকার সংরক্ষণ করায় ওই সব স্টিকার জব্দ করে প্রতিষ্ঠান মালিককে কঠোরভাবে সতর্ক করেন সহকারি পরিচালক মমতাজ বেগম।
এদিকে, অভিযান চলাকালে উৎপাদিত পাউরুটির প্যাকেটে মেয়াদের তালিকা অস্পষ্ট এবং মূল্য লেখা না থাকায়  শহরের শহীদ ডা. শামসুল হক সড়কের ইমরান কনফেশনারীর তিন হাজার টাকা জারিমানা করা হয়। সুইটি নামে এক ছাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতেওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় অভিযোগের সত্যতা মেলায় জরিমানার তিন হাজার টাকার শতকরা পঁচিশ ভাগ ৭৫০ টাকা তাৎক্ষণিক ওই ছাত্রীকে প্রদান করা হয়।
এ অভিযান চলাকালে অন্যদের মধ্যে ছিলেন সৈয়দপুর পৌরসভা স্যানিটারী পরিদর্শক মো. আলতাফ হোসেন সরকারসহ থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 214363556511546338

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item