পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে নীলফামারীতে চতুর্থ দিনের কর্মবিরতি

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি ২৩ জানুয়ারি॥ পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে সারা দেশের মতো নীলফামারীতেও চতুর্থ দিনের মতো কর্মবিরতি করেছে কালেক্টরেট (১৩ থেকে ১৬ গ্রেড) সহকারীরা। আজ বৃহ¯পতিবার(২৩ জানুয়ারি/২০২০) সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) নীলফামারী জেলা শাখার সদস্যরা। গত সোমবার হতে তাদের এই কর্মসুচি চলছে।
কর্মবিরতি চলাকালে সেখানে সংগঠনের সভাপতি ইউছুব আলীর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি আশরাফ আলী শাহ ফকির, সাধারণ স¤পাদক জাকারিয়া হোসেন, সাংগঠনিক স¤পাদক মো. খালেকুজ্জামান, সহ-সাংগঠনিক স¤পাদক শফিকুল ইসলাম, অর্থ স¤পাদক সুরঞ্জন কুমার রায়,
প্রচার স¤পাদক ইকবাল হোসেন, সহ প্রচার স¤পাদক মহুবার আলম, সহ ক্রীড়া বিষয়ক স¤পাদক ইস্রাফিল আলম, সদস্য সামিয়া শাহনাজ প্রমুখ।
বক্তারা দাবি করে বলেন, কালেক্টরেটে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তণ এবং বেতন গ্রেড উন্নীতকরণের জন্য আমরা ২০০১ সাল থেকে দাবী জানিয়ে আসছি। আমাদের দাবীর প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সালের ১৯ জুন পদবী পরিবর্তন সংক্রান্ত সার সংপেক্ষ অনুমোদন দেন। কিন্তু তা দীর্ঘ দিনেও বাস্তবায়ন করা হচ্ছে না। এমনকি গত ২০১৮ সালের ২৩ এপ্রিল মন্ত্রী পরিষদ সচিবের সভাপতিত্বে মন্ত্রীপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির ৭তম সভায় সিদ্ধান্তটি বাস্তবায়নের জন্য ২৫ এপ্রিল তারিখের ২২১ নম্বর স্মারকে নির্দেশনা প্রদান করা হলেও জনপ্রশাসন মন্ত্রণালয় সেটি বাস্তবায়ন করেনি।
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) নীলফামারী জেলা শাখার সভাপতি ইউছুব আলী বলেন, আমাদের দীর্ঘদিনের দাবী বাস্তবায়ন না হওয়ায় যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে আমরা কর্মবিরতির শুরু করেছি। সোমবার ২০ জানুয়ারী থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত। এর মধ্যে হাজিরা খাতায় স্বাক্ষর করে ২০ ও ২১ জানুয়ারি সকাল ৯ থেকে ১১টা পর্যন্ত ২ ঘণ্টা, ২২ ও ২৩ জানুয়ারি সকাল ৯ থেকে ১২টা পর্যন্ত ৩ ঘণ্টা, ২৭ ও ২৮ জানুয়ারি সকাল ৯ থেকে ১টা পর্যন্ত ৪ ঘণ্টা এবং ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি পূর্ণদিবস কর্মবিরতি পালন করবো। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4599627146970124336

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item