কালীগঞ্জে উত্তরণ মহাবিদ্যালয়ে ছাত্র-ছাত্রী কতৃক অধ্যক্ষ অবরুদ্ধ

নূর আলমগীর অনুঃ- লালমনিরহাট জেলার কালীগঞ্জ উত্তরণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে  অনিয়ম ও ফরম পুরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে অধ্যক্ষকে অবরুদ্ধ করে প্রতিষ্ঠানটির অধ্যায়নরত ছাত্রছাত্রীবৃন্দ।
সরেজমিনে শনিবার ( ৪ জানুয়ারী) দুপুরে পাঁচ দফা দাবী আদায়ে শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অধ্যক্ষকে অবরুদ্ধ করতে দেখা গেছে।

অধ্যক্ষ অবরুদ্ধের সংবাদ পেয়ে দ্রুত কালীগঞ্জ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এবং উপজেলা নিবার্হী কর্মকর্তা রবিউল হাসান ছুটে আসেন কলেজে। পরে তিনি

সমস্যা উত্তরণে সকলের সকল সমস্যা শুনেন। এ সময় অভিভাবক বুলু সরকার বলেন, উক্ত কলেজে শিক্ষকরা সময় মত না আসায় নিয়মিত ক্লাস হয় না বলে অভিযোগ করেন। গর্ভনিং বডির সদস্য লাল খাঁ বলেন, বর্তমান অধ্যক্ষ বৈধ নন। তিনি নিয়মিত কলেজ আসেন না।
এ সময় অএ্র প্রতিষ্ঠানের ২য়বর্ষের ছাত্রী আয়েশা সিদ্দিকী অধ্যক্ষ, অফিস সহকারী কুদ্দুসের বিরুদ্ধে খারাপ আচারনের অভিযোগ করেন। এবং সাধারন ছাত্র ছাত্রীদের পক্ষে সকল দাবী দাওয়া উপস্থাপন করেন ভোটমারী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু মুসা ছোটন। দাবীগুলো সমুহ হল- * সকল ছাত্রকে ফরম পুরনের সুযোগ * বোর্ডের সকল নোটিশ কলেজের বোর্ডে ঝুলানো, * চরিত্রহীন শিক্ষকদের অপসারন দাবী* নিয়মিত ক্লাস ব্যবস্থা ও শিক্ষার মান উন্নয়ন* সকলপ্রকার অতিরিক্ত ফ্রি বাতিল করতে হবে।  এ বিষয়ে অধ্যক্ষ খালেদ হোসেন বাবুর নিকট জানতে চাইলে তিনি বলেন, ছাত্র ছাত্রী সকল দাবী মেনে নেয়া হয়েছে। এবং কোনপ্রকার অতিরিক্ত ফ্রি আদায় করার কথা তিনি অস্বীকার করেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা রবিউল হাসান সমস্যা উত্তরনে দ্রুত ব্যবস্থা গ্রহন করার নির্দেশ প্রদান করে বলেন, আগামীতে আমরা বিষয়গুলো মনিটরিং করব।

কালীগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরহাদ হোসেন মন্ডল বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। তবে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5684346656344868743

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item