সৈয়দপুরে আগুনে একটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারী সৈয়দপুরে  ভয়াবহ আগুনে একটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। আজ (বৃহস্পতিবার) সকাল আনুমানিক সাড়ে ১০ টার দিয়ে শহরের নতুন বাবুপাড়া পুরাতন পোষ্ট অফিস সংলগ্ন এলাকার বাসিন্দা মো. আজিম রায়হান চৌধুরীর বাড়িতে ওই আগুনের ঘটনাটি ঘটে। আগুনে পরিবারটি পাঁচ লাখ টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
 এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, শহরের উল্লিখিত এলাকার বাসিন্দা মো. আজিম রায়হান চৌধুরী। তিনি স্ত্রী নীলা ও দুই মেয়ে সন্তান নিয়ে নিজের ওই বাড়িতে বসবাস করে আসছিলেন। গত ৩ জানুয়ারী গৃহকর্তার স্ত্রী নীলু সন্তানদের নিয়ে পাশে থাকা বাবার বাড়িতে বেড়াতে যান। ঘটনার দিন আজ(বৃহস্পতিবার) সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে ওই বাড়ি থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখে আশপাশের লোকজন দ্রুত আসেন। কিন্তু বাড়ির প্রধান ফটক তালাবদ্ধ থাকায় ভেতরে ঢোকা সম্ভব হচ্ছিল না।  খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এছাড়া  আগুনে ঘরের মধ্যে আটকা পড়া গৃহকর্তা রায়হানকেও উদ্ধার করা হয়।  কিন্তু তাঁর আগেই আগুনে ওই বাড়ির চারটি ঘরের মধ্যে থাকা মূল্যবান বিভিন্ন রকম আসবাবপত্র, টিভি-ফ্রিজ, বৈদ্যূতিক পাখা, বাইসাইকেল, তৈজসপত্র, দামী কাপড়-চোপড়সহ পরিবারটির সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়।  তবে এ আগুনের বিষয়ে গৃহকর্তা আজিম রায়হানের বলেন, তাঁর স্ত্রীর অনুপস্থিতিতে তিনি বাড়ির রান্না ঘরে গিয়ে গ্যাসের চুলায় চা তৈরি করছিলেন। এ সময় হঠাৎ তাঁর শরীর খারাপ লাগায় গ্যাসের চুলা  চালু রেখেই তাৎক্ষণিকভাবে শোয়ার ঘরের বিছানায় গিয়ে শুয়ে পড়েন তিনি। আর তিনি বিছানায় শুয়ে থাকার এক পর্যায়ে কখন যে তাঁর দুই চোখে ঘুম আসে তা বলতে পারেন না। এদিকে, রান্নার ঘরের জলন্ত গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে তা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। আর এ সময় আগুনের লেলিহান শিখায় যখন শোয়ার ঘরের প্লাষ্টিকের সেলিং পুড়ে পুড়ে গৃহকর্তা রায়হানের গায়ে পড়তে থাকে। এতে তাঁর ঘুম ভেঙ্গে গেলে বাড়িতে আগুন লাগার ঘটনাটি বুঝতে পারে তিনি।  
 সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মো. মাহমুদুল হাসান বলেন, গ্যাসের চুলা থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। আর ক্ষয়ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা বলে জানান তিনি। 
এদিকে, আগুনের খবর পেয়ে সৈয়দপুর পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর মোছা. মিনারা বেগম ঘটনাস্থলে ছুঁটে আসেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারটিকে সান্ত¦না দেন

পুরোনো সংবাদ

নীলফামারী 5323807692916032629

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item