পঞ্চগড়ে ৫ নারী জয়ীতাকে সম্মাননা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় 

"জয়ীতা অন্বেষণে বাংলাদেশ" এই প্রতিপাদ্যে পঞ্চগড়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপিত হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে সোমবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে মহিলা বিষয়ক অধিদপ্তর।
এসময় জেলা প্রশাসনের সহযোগীতায় বিভিন্ন ক্যাটাগরি ভিত্তিক পাঁচ নারী জয়ীতাকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী দেবীগঞ্জ উপজেলার মধ্যপাড়া এলাকার লুৎফুন নাহার বিউটি, সফল জননী নারী পঞ্চগড় পৌর শহরের রৌশনাবাগ এলাকার আঞ্জুমান আরা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী সদর উপজেলার পুরাতন পঞ্চগড় এলাকার সুলতানা পারভীন, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী দেবীগঞ্জ উপজেলার প্রধানাবাদ এলাকার রওশন আক্তার এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী বোদা উপজেলার সরকার পাড়া এলাকার মোছাঃ সেতারা আক্তার।
জয়ীতাদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহানুল হক- এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুখসানা মমতাজ, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানীসহ পাঁচ জয়ীতা বক্তব্য রাখেন।
এসময় বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এর আগে দিবসটি উপলক্ষ্যে সিভিল সার্জন কার্যালয়ের সামনে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের দুই ধারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে পরস্পর, ব্রাক, জাতীয় মহিলা সংস্থা ও দুর্বারসহ বিভিন্ন নারী সংগঠন অংশ নেয়।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 7918078499262223299

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item