কিশোরগঞ্জ বাহাগিলি সড়কে ধস চলাচলে দুর্ভোগ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র সড়কটির বড়পুলের মোকা হতে ময়দানের পাড় পর্যন্ত এক কিলোমিটার সড়ক বিভিন্ন স্থানে ধসে গিয়ে খানাখন্দের সৃষ্টি হওয়ায়  চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে এলাকাবাসী।
ফলে প্রায়ই সময় ঘটছে ছোট বড় দুর্ঘটনা।
উপজেলা প্রকৌশল অফিস সুত্রে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলা শহর থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কটি গত ১০ বছর আগে পাকাকরন করা হয়। পাকাকরন করার পর দীর্ঘদিন পেড়িয়ে গেলেও সড়কটি সংস্কার না হওয়ার কারণে চলতি বর্ষায় বড়পুলের মোকা থেকে ময়দানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত এক কিলোমিটার সড়কটির বিভিন্ন জায়গায় ধসে গিয়ে অসংখ্য খানাখন্দের সুষ্টি হয়েছে। ফলে সড়কটি দিয়ে জীবনের ঝঁকি নিয়ে চলাচল করছে এলাকাবাসী।
বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের বাসিন্দা আবু হাশেম বলেন, সারা বাংলাদেশের মধ্যে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের কৃষকরা আগাম আলু চাষাবাদ করেছিল। আলু উত্তোলনের পর সড়কটি দিয়ে কৃষকের জমিতে সরাসরি ট্রাক আসতে না পাড়ায় অতিরিক্ত ভ্যানভাড়া দিয়ে কিশোরগঞ্জ বাজারে আলু নিয়ে গিয়ে ট্রাকে লোট করতে হয়েছে। ফলে কৃষকের অনেক ক্ষতি হয়েছে।
উপজেলা প্রকৌশলী মফিজুল হক বলেন, কিশোরগঞ্জ উপজেলা বাজারের বড় পুলের মোকা থেকে ময়দানের পাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটি পুর্ণ মেরামতের জন্য টেহুার আহবান করা হয়েছিল। কিন্তু কোন ঠিকাদার টেহুার ড্রপ না করায় দ্বিতীয়বারের মত টেহুার আহবান করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1375841870194060012

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item