ডোমার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হলো বামুনিয়া কালীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারী ডোমারে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর উপজেলায় পর্যায়ে বাছাই প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হলো বামুনিয়া কালীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
মঙ্গলবার উপজেলা শিক্ষা অফিস আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষনা করেন। এতে বামুনিয়া কালীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ নির্বাচিত হয়। জানা যায়, উক্ত বিদ্যালয়টি ১৯৯০ সালে স্থাপন করা হয়। বে-সরকারী হিসাবে চলা কালীন অবস্থায় ০১/০১/২০১৩ সালে বিদ্যালয়টি জাতীয় করণ করা হয়।
প্রতিষ্ঠা কালীন বিদ্যালয়টি ৪জন শিক্ষক দ্বারা পরিচালিত হতো। গত ১৮/০৯/২০১৮ তারিখে প্রধান শিক্ষক হিসাবে মোঃ শরিফুল ইসলাম মানিক যোগদান করেন। তিনি যোগদানের পর থেকে বিদ্যালয়টিকে একটি মান সম্মত প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে আসছেন। ইতোমধ্যে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতিসহ সকলের স্কুল ড্রেস নিশ্চিত করতে যথাযথ ভুমিকা রাখেন তিনি। এ ছাড়াও প্রতিষ্ঠানটিকে দৃষ্টিনন্দন করে তুলতে এসএমসি ও সহকারী শিক্ষকদের সহায়তায় বিদ্যালয় ভবনটি সংস্কার ও রং বার্নিশ করে অতি সুন্দর করে ফুটিয়ে তোলেন। বিদ্যালয় সীমানার চারদিকে সৌন্দর্য বর্ধক দেবদারু প্রজাতির প্রায় শতাধিক উইপিং গাছের চারা রোপন করেন। এ ছাড়াও বিদ্যালয়ে একটি আকর্ষণীয় ফুল ও সব্জি বাগান গড়ে তুলেন। বিদ্যালয়ের পাঠদান নিরবচ্ছিন্ন রাখতে ব্যাক্তিগত উদ্যোগে ২জন খন্ডকালীন শিক্ষক নিয়োগ দেয়া হয়। বিভিন্ন জাতীয় দিবস অনুষ্ঠানে অংশগ্রহন করে একাধীক পুরস্কার প্রাপ্ত হয় শিক্ষার্থীরা। প্রত্যন্ত গ্রাম অঞ্চলের এই সুন্দর বিদ্যালয় ও বাগান দেখতে বিভিন্ন এলাকা থেকে লোক ছুটে আসেন। প্রধান শিক্ষক শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি, অভিভাবকদের অবহিত করণে মা সমাবেশসহ লেখাপড়া ও স্বাস্থ্য সেবার মান উন্নয়নে বিশেষ ভুমিকা রাখেন। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমির হোসেন জানান, প্রধান শিক্ষকের সফলতা ও দক্ষতার কারণে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর উপজেলায় পর্যায়ে বাছাই প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত করা হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3051539934959967273

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item