পীরগাছায় দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন

ফজলুর রহমান,পীরগাছা (রংপুর) প্রতিনিধিঃ
দুর্গাপূজাকে ঘিরে রংপুরের পীরগাছায় অধিকাংশ মন্ডপে পূজা উদযাপনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধু হিন্দু ধর্মালম্বীদের অপেক্ষার পালা। এবারে উপজেলার ৮০টি ম-পে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
বুধবার (০২ অক্টোবর) উপজেলার কয়েকটি মন্ডপ ঘুরে দেখা যায়,  প্রতিমা নির্মাণে মাটির শেষ প্রলেপ দেওয়ার পর রং তুলির কাজ শেষ।
মন্ডপগুলোতে সাজসজ্জা ও তোরণ নির্মাণ করা হয়েছে। কাঠ, বাঁশ, ককশিট, কাপড় ও রঙ ব্যবহার করে কারুকার্য খচিত মন্ডপ সাজিয়ে তুলেছে।
উপজেলার ৮০টি পূজা মন্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এর মধ্য উপজেলা প্রশাসন ৮টি পূজা ম-পকে অধিক ঝুঁকিপূর্ণ ও ২৩টি পূজা মন্ডপকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।
উপজেলার কান্দি কেন্দ্রীয় মন্দিরের সভাপতি প্রশান্ত কুমার মিশ্র মংলু বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ^াস দেওয়া হয়েছে।  অধিকাংশ মন্দিরে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন হওয়ায় তা বিশেষ ব্যবস্থায় ঢেকে রাখা হয়েছে। আগামী ৪ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজা শুরু হবে।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রেজাউল করিম জানান, পূজা মন্ডপগুলোর নিরাপত্তা গ্রহণে ব্যাপক প্রস্তুতি হাতে নেয়া হয়েছে। অধিক ঝুঁকিপূর্ণ ও ঝুঁকিপূর্ণ ম-পগুলোতে সর্বোচ্চ  নিরাপত্তা দেয়া হবে।

পুরোনো সংবাদ

রংপুর 6094842114289448927

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item