জলঢাকা ও ডিমলায় গ্রামীন নারীদের তথ্য প্রযুক্তি ব্যবহার সম্পর্কে উঠান বৈঠক অনুষ্ঠিত

মর্তুজা ইসলাম,জলঢাকা (নীলফামারী) সংবাদদাতাঃ "শেখ হাসিনার সহায়তায় - তথ্য আপা পথ দেখায়" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা ও ডিমলা উপজেলায় গ্রামীন সুবিধা বঞ্চিত নারীদের বাল্যবিবাহ, প্রতিরোধ, তথ্য প্রযুক্তির ব্যবহার,আইন ফ্রী ল্যান্সিং সম্পর্কে অবহিতকরণ বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জলঢাকা উপজেলা তথ্য আপা কেন্দ্রের আয়োজনে সোমবার বিকেলে উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের নেকবক্ত বসুনিয়া পাড়া এলাকায়  ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের (২য় পর্যায়) আওতায় এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা ।
এসময় উপস্থিত ছিলেন আমার বাড়ী আমার খামার প্রকল্পের সমন্বয়ক মাহফুজার রহমান, উপজেলা তথ্য সেবা কেন্দ্র কর্মকর্তা মাসুদা আকতার, তথ্য সেবা সহকারি জিনাত আরা বিপাশা ও রেজিনা মোবাশ্বেরা প্রমুখ। তথ্যসেবা কার্যক্রম সম্পর্কে ইউএনও সুজাউদ্দৌলা বলেন গ্রামীন সুবিধা বঞ্চিত নারীদের স্বাবলম্বী করতে তথ্য আপা কেন্দ্রের সকলকে নারীদের সাথে সম্পর্ক তৈরী করে উপজেলা কেন্দ্রীক সেবা নিশ্চিত করতে হবে । তিনি আরো বলেন গ্রামীন নারীদের উন্নয়নে বর্তমান সরকার বিশেষ উদ্দ্যোগ গ্রহন করেছে।
তাই কোথায় কোন কোন সেবা পাওয়া যায় তা গ্রামীন নারীদের মাঝে তুলে তুলে ধরারও আহবান জানান। এছাড়াও বাল্যবিবাহ, নারী শিশু নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে গ্রামীন জনপদের সাধারন মানুষকে উপজেলা তথ্য সেবা কেন্দ্রের সহযোগীতা নেওয়ার কথা বলেন। উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে বৈঠকে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, তথ্য কেন্দ্রের কর্মকর্তা কর্মচারি ও ৫০জন গ্রামীন নারি উপস্থিত ছিলেন। অপরদিকে ডিমলা উপজেলা তথ্য সেবা কেন্দ্র কর্মকর্তা রওনক জাহানের সভাপতিত্বে অনুরুপ উঠান বৈঠক নীলফামারীর ডিমলা উপজেলায় অনুষ্ঠিত হয়। এসময় ডিমলা বেনবেইস শাখার কর্মকর্তা রেদওয়ানুর রহমান রেজা তথ্য প্রযুক্তি সেবা সম্পর্কে উপস্থিত নারীদের ধারনা প্রদান করেন। বৈঠকে ৫০জন গ্রামীন নারী উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5794337412364780864

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item