পীরগাছায় একটি বিদ্যালয়ে পরীক্ষার্থী ২৬ জন শিক্ষক ৪ জন

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধি:
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে রংপুরের পীরগাছায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ভেস্তে যেতে বসেছে। বিদ্যালয়ে কর্মরত শিক্ষক ৪ জন হলেও উপস্থিত পরীক্ষার্থী মাত্র ২৬ জন। 
জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত তাজতালুক সরকারি প্রাথমিক বিদ্যালয়। গতকাল শনিবার বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা গেল ভিন্ন চিত্র, তখন দুপুর ২.১০ মিনিট। তৃতীয় , চতুর্থ ও পঞ্চম এই তিন শ্রেণি মিলে পরীক্ষার্থী রয়েছে মাত্র ১১ জন। এর মধ্যে তৃতীয় শ্রেণির ৫ জন, চতুর্থ শ্রেণির ৩ জন ও পঞ্চম শ্রেণির ৩ জন। অপরদিকে সকাল ১০.০০ ঘটিকায় অনুষ্ঠিত প্রথম শেণিতে ৮ জন ও দ্বিতীয় শ্রেণিতে ৭ জন বলে একজন সহকারি শিক্ষক জানান। পরীক্ষায় অংশগ্রহনকারী কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় তারা সকলেই স্থানীয় কিন্ডার গার্টেন এর শিক্ষার্থী। ওই বিদ্যালয়ে বাস্তবে শিক্ষার্থী না থাকলেও সুবিধাভোগীর সংখ্যা ৪০ জন রয়েছে বলে বলে প্রধান শিক্ষক জানান। এলাকাবাসীর মধ্যে কয়েকজন জানান, বিদ্যালয়ে নিয়মিত ক্লাস হয়না। তদারকি না থাকায় শিক্ষকরা ১০ঘটি¬কার পর এসে আড়াইটার মধ্যে স্কুল ছুটি দিয়ে চলে যায়। তাই বিদ্যালয়ে শিক্ষার্থী নেই বললেই চলে। কিন্ডার গার্টেন এর শিক্ষার্থী ডেকে এনে পরীক্ষা চালানো হয়।
তাজতালুক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দীপু হাসান এর সাথে কথা হলে তিনি জানান, বিদ্যালয়ে ছাত্র সংখ্যা কম তবে শিক্ষার্থীর ব্যবস্থা করতেছি।
প্রধান শিক্ষক মশিয়ার রহমান জানান, আমার বিদ্যালয়ে কিন্ডার গার্টেন এর শিক্ষার্থী পরীক্ষা দেয় সে বিষয়টি স্যার জানেন।
উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিক-উজ-জামান জানান, এরকম হয়ে থাকলে বিষয়টি আমি দেখতেছি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3941403040319481937

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item