জলঢাকায় শোক দিবসের অনুষ্ঠানে হামলা, পুলিশের মামলা॥ গ্রেফতার ১




বিশেষ প্রতিনিধি॥ নীলফামারীর জলঢাকায় শোক দিবসের অনুষ্ঠানে পুলিশের উপর হামলার ঘটনায় ২২ জনকে আসামি করে মামলা হয়েছে। গতকাল বৃহ¯পতিবার (১৫ আগস্ট) রাতে জলঢাকা থানায় মামলাটি করেন উপ-পরিদর্শক(এসআই) আব্দুর রশিদ। এ ঘটনায় নুর আমিনের ছেলে মিল্লাদ হোসেন(২৫) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে এদিন সন্ধ্যায়।
এদিকে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে আওয়ামীলীগের দুইগ্রুপের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি এজাহার দেয়া হয়েছে জলঢাকা থানায়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মিন্টু ৭০জনের এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সাংসদ গোলাম মোস্তফা ৬৭জনের নাম উল্লেখ করে এজাহার হিসেবে দিয়েছেন জলঢাকা থানায়। তবে মামলা হিসেবে নথিভুক্ত হয়নি একটিও।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন(পিপিএম) বলেন, পুলিশের উপর হামলা ও আক্রমণের ঘটনায় থানায় মামলা হয়েছে। সঠিক তদন্ত করে এরসাথে যারা জড়িত রয়েছেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। ইতোমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে আজ শুক্রবার(১৬ আগস্ট) স্থানীয় আওয়ামী লীগের বিভক্তি নিরসনে দুইপক্ষকে নিয়ে পৃথক বৈঠক করে জেলা আওয়ামী লীগ। পৃথক পৃথক স্থানে বৈঠক করে শান্তি শৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে লিখিত নেয়া হয় বিবাদমান দুই গ্রুপের শীর্ষ নেতাদের কাছ থেকে।
জলঢাকা পৌর আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা সভাপতি আনসার আলী মিন্টু এবং জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ে সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা নেতৃত্ব দেন।
জেলার দুই শীর্ষ নেতা সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ স¤পাদক এ্যাডঃমমতাজুল হক উপস্থিতিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক স¤পাদক হাফিজুর রশিদ মঞ্জু, শ্রম বিষয়ক স¤পাদক আমজাদ হোসেন ও জেলা ছাত্রলীগের প্রাক্তন সাধারণ স¤পাদক ওয়াদুদ রহমান ছিলেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এ্যাডভোকেট মমতাজুল হক বলেন, জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অনাকাঙ্খিত ঘটনার জন্য তারা দুঃখ প্রকাশ করেছে এবং ভবিষ্যতে যাতে এ রকম ঘটনা না ঘটে সেজন্য লিখিত দিয়েছে। এছাড়া তারা যে মামলা দিয়েছে সেটি প্রত্যাহার করে নিবে বলে জানিয়েছেন।
জেলা আওয়ামী লীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, পৌর কার্যালয়ে সভাপতি-সাধারণ স¤পাদক এবং পাইলট উচ্চ বিদ্যালয়ে সাবেক সাংসদ গ্রুপের নেতাদের সাথে বৈঠকে বসা হয়।
এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষা এবং দলের ভাবমুর্তি নষ্ট না করার ব্যাপারে তারা অঙ্গিকার করেছেন আমাদের কাছে পাশাপাশি বিষয়টি কেন্দ্রে জানানো হবে এবং সাংগঠনিক কোন ব্যবস্থা নেয়ার থাকলে সেটি করবেন কেন্দ্রীয় নেতারা।
প্রসঙ্গত, ১৫আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনকে কেন্দ্র করে বৃহ¯পতিবার সকাল ১১টার দিকে জলঢাকা শহরের বঙ্গবন্ধু চত্বরে দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ৫ পুলিশ সদস্যসহ ২২জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৩টি কাঁদানে গ্যাসের সেল ও ১৫টি রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7070521106840403276

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item