অপহরন মামলায় নীলফামারীর খাদ্যগুদামের কর্মকর্তা আটক

বিশেষ প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে অপহরনের চেষ্টার মামলার প্রধান আসামী নীলফামারীর ডিমলা উপজেলার সরকারী খাদ্য গুদামের প্রধান কর্মকর্তা তফিউজ্জামান জুয়েল আটক হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী  মূল আসামি তফিউজ্জামান জুয়েল ও অপর তিন সহযোগী আসামি আজ বুধবার (৬ ফেব্রুয়ারী) বিকালে লালমনিরহাটের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আতœসমর্পণ করলে আদালত আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। উক্ত কর্মকর্তা চলতি বছরের ৬ জানুয়ারি হতে ছুটিতে ছিলেন ৯ জানুয়ারী পর্যন্ত। কিন্তু এরপর হতে অদ্যাবদী তিনি তার কর্মস্থলে যোগদান করেননি। এমনকি নীলফামারী জেলা খাদ্য কর্মকর্তার অফিস হতেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করেনি। 
জানা যায়, চলতি বছরের ২রা জানুয়ারি  বিকেলে ডালিয়াস্থ তিস্তা ব্যারেজ এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের মেধাবি শিক্ষার্থী সিথি কিবরিয়াকে পিস্তল ও ডেগার দেখিয়ে জোরপূর্বক অপহরণের চেষ্টা করা হয়। এসময় অপহরণকারী দুর্বৃত্তরা সিথিকে এলোপাতাড়ি কিল-ঘুষি-লাথি মারে ও পৈশাচিকভাবে টানাহ্যাঁচড়া করে। ঘটনার এক পর্যায়ে পথচারীদের অবরোধের মুখে সিথি বেঁচে যায়। এই ঘটনায় দায়েরকৃত মামলার মূল হোতা হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নীলফামারীর ডিমলা উপজেলার খাদ্যগুদামের ওসি-এলএসডি তফিউজ্জামান জুয়েল এবং তার সাঙ্গপাঙ্গরা দীর্ঘ এক মাস পলাতক থাকে।
সিথি অপহরণের প্রতিবাদ ও বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ একাধিকবার ও জাতীয় প্রেসক্লাবের সামনে নারী সংগঠনগুলো ইতোমধ্যে মানববন্ধন করে। এ ঘটনা নিয়ে জনকন্ঠ সহ দেশের শীর্ষ জাতীয় দৈনিক পত্রিকাসহ টিভি চ্যানেলগুলো ব্যাপকভাবে খবর প্রকাশ ও প্রচারিত হয়।
আসামীরা উচ্চ আদালতে আগাম জামিন নেওয়ার চেষ্টা করে। আসামীদের আগাম জামিনের আবেদন  ৪ঠা ফেব্রুয়ারি মহামান্য হাইকোর্টে বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত অ্যানেক্স ১৭ নম্বর দ্বৈত বেঞ্চ আবেদন নামঞ্জুর করেন এবং ৪৮ ঘন্টার মধ্যে বিচারিক আদালতে আতœসমর্পণ করার জন্য আসামিদের নির্দেশ দেন। হাইকোর্টের ওই নির্দেশ অনুযায়ী আসামিরা বুধবার নি¤œ আদলতে আতœসমর্পণ করতে বাধ্য হয় (হাতীবান্ধা থানার মামলা নম্বর ৩, তারিখ: ০৪. ০১. ২০১৯)। লালমনিরহাটের চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আতœসমপর্ণ করলে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন এবং আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। আসামিরা হলো- তফিউজ্জামান জুয়েল, ওমর ফারুক মানিক, মো. রানা ও মো. ফেরদৌস।

এ ব্যাপারে নীলফামারী জেলা খাদ্য কর্মকর্তা সাইফুদ্দিন আহমেদ অভি বলেন ডিমলা উপজেলা খাদ্যগুমামের ওসি এলএসডি তফিউজ্জামান জুয়েল ৬ জানুয়ারি হতে তিনদিনের ছুটি নেয়। কিন্তু তিনি অদ্যাবদী কর্মস্থলে যোগদান করেননি। তার তিন দিনের ছুটি শেষ হবার পর তার কর্মস্থলে অনুপস্থিতির কারনে তাকে তিন দফায় তার বাড়ির ঠিকানায় ডাকযোগে পত্র পাঠানো হয়। কিন্তু সে ওই তিন দফার পত্রের কোন জবাব প্রেরন করেনি। এ  ব্যাপারে তার বিরুদ্ধে অচিরেই তার রিরুদ্ধে বিভাগীয় তদন্ত  শুরু করা হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1147034268615870702

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item