জঙ্গিবাদ-সন্ত্রাস ও দুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির মতো কালো ব্যাধি থেকে দেশকে মুক্ত করতে হবে। লক্ষ্য অর্জনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবাইকে একযোগে কাজ করতে হবে।
আজ রবিবার (২০ জানুয়ারি) সকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

 প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি মরণ ব্যাধির মতো ছেয়ে আছে। এর গোড়াপত্তন ’৭৫-এর পরের শক্তি করেছে। জঙ্গিবাদ সৃষ্টিতে সরকারের প্রচ্ছন্ন সাপোর্ট ছিল। সমাজকে এ ব্যাধি থেকে মুক্ত করতে হবে।
এসব নিয়ন্ত্রণে করণীয় সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রাখতেই হবে। যারা এই কঠিন কাজ সম্পন্ন করছেন, তাদের ধন্যবাদ জানাচ্ছি। মাদকের খারাপ দিকগুলো সমাজে বেশি বেশি প্রচারের মাধ্যমে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।’
দুর্নীতি নির্মূলের সুবিধার্থে উপজেলা পর্যন্ত সরকারি কর্মকর্তাদের আবাসন সংকট নিরসন করা হবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের লোকবল অনুযায়ী যানবাহন, জলযান ও পরিবহন সুবিধা নিশ্চিত করা হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে অবশ্যই পরিকল্পনা মাফিক চাহিদাপত্র প্রণয়ন করতে হবে৷
তিনি বলেন, ‘মানুষকে নিরাপদ জীবন দেয়াই আমাদের লক্ষ্য। মনে রাখতে হবে, অবশ্যই সমাজ থেকে দুর্নীতি দূর করতে হবে।’
প্রধানমন্ত্রী বলেন, দেশের অর্থনীতির আকার যতো বাড়ছে, ততই বাড়ছে রাস্তায় যানবাহনের সংখ্যা। ট্রাফিক সমস্যা এখন বড় সমস্যা। দুর্ঘটনার জন্য চালকের পাশাপাশি, পথচারী ও নাগরিকরাও দায়ী। জীবনের ঝুঁকি নিয়েও মানুষ কেন অস্বাভাবিক আচরণ করে, আমি তা বুঝি না।
যানজট নিরসনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আরও কার্যকর ভূমিকা রাখতে নির্দেশ দেন তিনি।
মানুষের জীবনের জানমাল নিরাপত্তাসহ সার্বিকভাবে শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে হবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সরকার গঠনের পর বৃহস্পতিবার থেকে মন্ত্রণালয় পরিদর্শন শুরু করেন প্রধানমন্ত্রী। এর আগে বৃহস্পতিবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেন তিনি। এভাবে পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবগুলো মন্ত্রণালয় পরিদর্শন করবেন বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6725728992233183526

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item