সৈয়দপুরের পল্লীতে খামারে এক দম্পতিকে নৃশংসভাবে হত্যা


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরের প্রত্যন্ত পল্লীতে এক দম্পতিকে জবাই ও কুপিয়ে নৃসংশভাবে হত্যা করেছে দৃষ্কৃতিকারীরা। এ সময় ওই খামারের এক নৈশ প্রহরীকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। নিহত দম্পতি হলেন  নজরুল ইসলাম (৬২) এবং সালমা খাতুন  (৪৫)।
আর মারাত্মক জখমপ্রাপ্ত নৈশ প্রহরী মো. আব্দুর রাজ্জাক (৩৫)। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে রংপুরের তারাগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাকে রংপুর মেডিকাল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।
উপজেলার ৫ নম্বর খাতামধুপুর  ইউনিয়নের  মধুপুর  বালাপাড়া গ্রামে একটি গবাদিপশুর খামারে গত শনিবার দিবাগত গভীর রাতে এ ঘটনাটি ঘটে। সকালে দম্পতিকে খুনের খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ, অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো তদন্ত বিভাগসহ (পিবিআই) অন্যান্য সংস্থার সদস্যরা ঘটনাস্থলে ছুঁটে যান। এ সময় তারা হত্যাকান্ডের বিভিন্ন আলামত সংগ্রহ করেন। পরে সৈয়দপুর থানা পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ দুইটি উদ্ধার করে নীলফামারী মর্গে প্রেরন করেন।
 এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই খামারের জমির মালিক আলহাজ¦ আবু আসলাম, তাঁর দুই ছেলেসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।  তবে কি কারণে, কেন ওই দম্পতিকে নৃসংশভাবে হত্যা করা হয়েছে তা জানা যায়নি। তবে দুস্কৃতিকারীদের ধাঁরালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখমপ্রাপ্ত নৈশ প্রহরী আব্দুর রাজ্জাক হাসপাতালে পুলিশের কাছে ঘটনার বিষয়ে  গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলে জানা গেছে। তবে পুলিশ প্রকৃত ঘটনার রহস্য উদ্ঘাটনের  স্বার্থে সে বিষয়ে কিছু বলতে চাননি।
  খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুর শহরের বাঙ্গালীপুর নিজপাড়া এলাকার বাসিন্দা পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত কর্মচারী নজরুল ইসলাম (৫৬), তাঁর দ্বিতীয় স্ত্রী সালমা খাতুন (৪৫) ও দুই ছেলেকে শহরের উল্লিখিত এলাকায় বসবাস করতেন। ঘটনার ৪/৫ দিন আগে ওই দম্পতি তাঁর ছেলের গড়ে তোলা খামার দেখাশোনার জন্য যান।  ঘটনার রাতে এক নৈশ প্রহরীসহ তারা  (দম্পতি) খামারেই অবস্থান করছিলেন। গভীর রাতে দুস্কৃতিকারীরা ওই খামারে প্রবেশ করে  তাদের ধাঁরালো অস্ত্র দিয়ে গলা কেটে ও এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। এ সময় খামারের নৈশ প্রহরী রাজ্জাককেও গলায়, মুখে কুপিয়ে মারাত্মক জখম করে দুস্কৃতিকারীরা।  সকালে খামারে আসা এক কাজের মেয়ে  গিয়ে ওই দম্পতিকে খামারের  ঘরের সামনে পড়ে থাকতে দেখেন। এ সময় তাঁর আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুঁটে আসেন। পরে ঘটনাস্থলে পড়ে থাকা খুনের শিকার দম্পতির মোবাইল ফোন থেকে তাদেও ছোট ছেলে স্বপনকে কে বা কাহারা খবর দেয় যে তাঁর বাবা-মাকে খুন করা হয়েছে।
 নিহত দম্পতির বড় ছেলে সোহেল রানা জানান, তাদের খামারের জমির মালিক এলাকার সম্পদশালী হাজী¦ মো. আবু আসলাম। সে প্রায় দুই বছর আগে হাজী আবু আসলামের  কাছে ওই জায়গা গবাদিপশুর খামার করার জন্য ৫ বছরের জন্য তিন লাখ টাকায়  বরাদ্দ নেয়। এরপর সেখানে থাকার জন্য একটি  দু’চালা টিনের ঘরসহ হাঁস- মুরগী, ভেঁড়া ও গরু -  ছাগল পালনের জন্য খামারে বিভিন্ন অবকাঠোমো তৈরি করেন। শুরু থেকে নৈশ প্রহরী রেখে ও কেয়ারটেকার নিয়ে খামারটি পরিচালনা করে আসছিলেন  সে (সোহেল রানা)।  তবে বেশ কিছুদিন থেকে তাঁর বাবা নজরুল ইসলাম মাঝে মধ্যে গিয়ে সেখানে থাকতেন। গত ৪/৫ দিন আগে তাঁর বাবা-মা গিয়ে সেখানে অবস্থান করছিলেন।
  সোহেল রানা বলেন, আমার  কিংবা বাবা-মার সঙ্গে কারো কোন রকম দ্বন্দ্ব ছিলনা। কিন্তু তারপরেও কে বা কাহারা, কেন তার বাবা-মাকে এমন নৃসংশভাবে হত্যা করেছে তা অনুমান করতে পারছিনা। তিনি তাঁর বাবা-মায়ের হত্যার রহস্য উদ্ঘাটনসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহাজাহান পাশার সঙ্গে কথা হলে তিনি জানান, দম্পতি হত্যাকান্ডের বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ মিলেছে। আশা করি দ্রুত এ ঘটনার রহস্য উদ্ঘাটনসহ জড়িতদের সনাক্ত করতে সক্ষম হবো।
এদিকে, ঘটনার খবর পেয়ে রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী,নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন,  উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 আর নৃসংশ এ হত্যাকান্ডের খবর অল্প সময়ে গোটা এলাকায় চাউর হয়ে পড়ে। ফলে নিহতের আত্মীয়-স্বজনসহ পরিবারের সদস্যরা ও বিভিন্ন এলাকা থেকে শত শত নারী পুরুষ ঘটনাস্থলে ছুঁটে আসেন। এ সময় স্বজনদের আহারাজিতে এলাকার এক হৃদয়রিদারক দৃশ্যের অবতারণা হয়। আর ঘটনাস্থলে মানুষের ভীড় সামলাতে আইনশৃংখলাবাহিনীর সদস্যদের হিমশিম খেতে হয়।     

পুরোনো সংবাদ

নীলফামারী 1349765020656882794

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item