সৈয়দপুরের নামীদামী শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ভর্তি, সেশন ফি ও মাসিক বেতন বৃদ্ধির প্রতিবাদে ছাত্রমৈত্রী ও যুবমৈত্রীর মানববন্ধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরের নামীদামী শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ভর্তি ফি, মাসিক বেতন বৃদ্ধি, প্রতি বছরে সেশনচার্জের নামে মাত্রাতিরিক্ত ফি আদায়, সেশন শেষ হওয়ার পরেও ৩ থেকে ৬ মাসের অতিরিক্ত মাসিক বেতন গ্রহনসহ বিভিন্ন ধরনের বর্ধিত ফি আদায়ের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।আজ (সোমবার)  সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে  শহরের শহীদ ডা. জিকরুল সড়কে বাংলাদেশ ছাত্রমৈত্রী ও যুবমৈত্রী যৌথভাবে ওই মানববন্ধন কর্মসূচি পালন করে।
বেলা ১১ টায় শুরু হয়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে বাংলাদেশ ছাত্রমৈত্রী ও যুবমৈত্রী সৈয়দপুর উপজেলা শাখার বিপুল সংখ্যক নেতাকর্মী ছাড়াও  শহরের সর্বস্তরের মানুষ অংশ নেয়। মানববন্ধন চলাকালে সেকানে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নীলফামারী জেলা শাখার সম্পাদকমন্ডলীর সদস্য  রুহুল আলম মাস্টার, ওয়ার্কাস পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সদস্য শেখ ফজলুল হক বাবু, যুবমৈত্রী সৈয়দপুর উপজেলা শাখার যুগ্ম-আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদ ও তনজু, ছাত্রমৈত্রীর উপজেলা শাখার আহবায়ক তৌফিক আহমেদ লিমন ও যুগ্ম -আহবায়ক শাহীন হোসেন প্রমূখ।
 এ সময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, সাম্প্রতিক সময়ে নীলফামারী জেলার শিল্পনগরীর হিসেবে পরিচিতি লাভ করেছেন সৈয়দপুর। সৈয়দপুর শহরের মধ্যে অনেক অভিজাত ও নামীদামী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। আর এসব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে নতুন শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম চলছে পুরোদমে। আর এ সুযোগে শহরের  ওই নামীদামী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাত্রাতিরিক্ত ভর্তি ফি আদায় করা হচ্ছে। এছাড়াও সেশন চার্জ, উন্নয়ন ফিসহ নানা খাতে অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে। শহরের প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃদ্ধি করা হয়েছে শিক্ষার্থীদের মাসিক বেতনভাতাও। আর সেশন শেষ হওয়ার পরও  এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণের আগে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ৩ থেকে ৬ মাসের বেতনভাতা আদায় করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এভাবে নানা অজুহাতে ভর্তি ফি  ওমাসিক বেতন বৃদ্ধি ও আদায়ে কারণে শিক্ষার্থীদের অভিভাবকরা চরম বিপাকে পড়েছেন। নতুন শিক্ষাবর্ষের চলতি জানুয়ারি মাসের ১৫ দিন পেরিয়ে গেলেও মাত্রাতিরিক্ত ফিয়ের কারণে অনেক শিক্ষার্থী এখন স্কুলে ভর্তি হতে পারেনি। নতুন শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষা প্রতিষ্ঠানে বর্ধিত ফি আদায় না করার জন্য বলেছেন।  কিন্তু তারপরও সৈয়দপুর শহরের অভিজাত প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান অতিরিক্ত ফি আদায় করছে বলে মানববন্ধনে অভিযোগ করেন বক্তারা। এ অবস্থায় মানববন্ধন থেকে  তদৗল্প কওে অতিরিক্ত ফি আদায়কারী শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়।    

পুরোনো সংবাদ

রংপুর 2640823907308790766

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item