উত্তরবঙ্গে সফরে শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল ও খাদ্য বিতরন করলেন ত্রানপ্রতিমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, সব বিকল্পেরই বিকল্প আছে এখন শেখ হাসিনার কোন বিকল্প নেই। দেশের চলমান উন্নয়ন অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। মাত্র কয়েক বছরে উন্নয়নের মাধ্যমে তিনি পুরো বাংলাদেশের চেহারাই বদলে দিয়েছেন। দেশের চলমান উন্নয়ন অব্যাহত রাখতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প আর কিছু হতে পারেনা। 
শীতার্ত মানুষদের কম্বল ও খাদ্য বিতরনে দুইদিনের সফরে উত্তরাঞ্চলের চারটি জেলার সফরের প্রথম দিন মঙ্গলবার(১৫ জানুয়ারী) বিকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা শহরের পলাশবাড়ি পরশমনি হাই স্কুল মাঠে মন্ত্রী এলাকার তিন হাজার শীতার্ত অসহায় মানুষের প্রতিজনকে একটি করে কম্বল ও ১২ পদের প্যাকেট খাদ্য সামগ্রী সহ প্রয়োজনীয় জিনিষপত্র বিতরনী এক জনসভায় তিনি এ কথা বলেন। 

মন্ত্রী বলেন উন্নয়নের ধারা চলমান রাখতে দেশের জনগন জননেত্রী শেখ হাসিনাকে টানা তৃতীয়দফায় ক্ষমতায় এনেছে। নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে এবং বরাবরের মতো শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।

ত্রানপ্রতিমন্ত্রী পলাশবাড়ির জনসভায় উল্লেখ করে বলেন, তিন দফায় নীলফামারীতে প্রায় ৩৪ হাজার কম্বল বিতরনের জন্য দেয়া হয়। তিনি আরো ৫ হাজার কম্বল ও শিশু পোষাক এবং শিশু খাদ্য বিতরনের জন্য ৫ লাখ টাকা বরাদ্দ দেন। এ সময় তিনি বিধবা, বয়স্কো, প্রতিবন্ধি ও মাতৃকালীন ভাতা প্রদানে জেলা প্রশাসনকে তালিকা করার জন্য আহবান জানান। সেখানে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ জেলা প্রশাসনের কর্মকর্তরা উপস্থিত ছিলেন। 

এর আগে দুপুরে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কঠোর হুসিয়ারী দিয়ে বলেছেন ত্রান বিতরন ও ত্রানের উন্নয়ন প্রকল্প নিয়ে কোন অনিয়ম মেনে নেয়া হবেনা। কোন প্রকল্পে ভুয়া কমিটি তৈরী করে বরাদ্দের অর্থ কেউ লোপাট করার চেষ্টা করলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। সেই সঙ্গে ত্রান নিয়ে কেউ টালবাহানা করলে কোনভাবে ক্ষমা করা হবে। 
মন্ত্রী আরো বলেন আমরা এই দেশের নাগরিকরা বড়ই ভাগ্যবান। হাজার বছরের শ্রেষ্ঠবাঙারী বাংলাদেশের জন্মদাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো আরেক নেতা পেয়েছি তারই (বঙ্গবন্ধু) সুযোগ্য কন্যা সৎ, দেশ প্রেমী,উন্নয়নের কান্ডারী,উন্নত জাতি গঠনের জন্য শেখ হাসিনাকে। আমরা  শেখ হাসিনার নেতৃত্বে এই দেশের আমুল পরিবর্তন করতে সক্ষম হবো। 
মন্ত্রী এলাকার সার্বিক বিষয়ের কথা উল্লেখ করে বলেন দুর্যোগ্যের সময় সরকারীভাবে প্যাকেজ খাদ্য ও প্রয়োজনীয় জিনিষ সহ ১২টি পদ ক্ষতিগ্রস্থদের বিতরন করা হয়। এই প্যাকেজ আইটেমকে আমরা আরো বৃদ্ধি করতে চাই। নতুনভাবে সংযোগ করা হবে বৃদ্ধ বৃদ্ধাদের সহ  শিশু খাদ্য, বিস্কুট, নুডুলস ও ষ্টপচুলা।
তাই প্রতিমন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রশাসন, ও জনপ্রতিনিধিদের সহযোগীতার আহবান জানান।
জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে ওই বিশেষ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মোঃ শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আবু সৈয়দ মোহাম্মদ হাশিম, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম প্রমুখ।

এর আগে মন্ত্রী সকালে ঢাকা হতে বিমানে সৈয়দপুরে এসে স্থানীয় স্কাউটদের আয়োজনে সৈয়দপুর রেলষ্টেশনের পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্ধোধন করেন। 
উল্লেখ যে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমান উত্তরবঙ্গের নীলফামারী,পঞ্চগড়,ঠাকুরগাঁও দিনাজপুর সহ চার জেলায় শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল  ও খাদ্য বিতরন সহ দুই দিনের সফরে আসেন। বুধবার সন্ধ্যায় তিনি সৈয়দপুর হতে বিমানে ঢাকা ফিরে যাবেন। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 7106542084162127964

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item