কিশোরীগঞ্জে সরকারী স্কুলের মালামাল পাচার করার সময় এলাবাসীর হাতে ভ্যানসহ মালামাল আটক

শামীম হোসেন বাবু,কিশোরীগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার পানিয়াল পুকুর খোলাহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুরনো মালামাল ভ্যানে করে বিক্রির উদ্দেশ্যে পাচার করার সময় ছাদুরারপুল বাজার নামক স্থানে আটক করে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার(২৮ জানুয়ারী) বিকেল ৫টার দিকে। এ ঘটনায় এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ভ্যানটি উদ্ধারের জন্য ফোন দিলে কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছার আগেই ভাঙ্গরী ব্যবসায়ীদের সিন্ডিকেট চক্রের ১৫ থেকে ২০জন লোক গিয়ে ভ্যানটি জলঢাকার উদ্দেশ্যে পাঠিয়ে দেয়। এ ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস হতে আজ মঙ্গলবার(২৯ জানুয়ারী) তদন্ত শুরু করেছে।
ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,পানিয়াল পুকুর খোলাহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদুল ইসলাম,সহকারী শিক্ষক আবুল কাশেম ও তাপসী বেগম ওই বিদ্যালয়ের পুরনো জানালার গ্রিল, বেঞ্চের লোহার এ্যাঙ্গেল চেয়ারের লোহার পাইপ,টিউবওয়েলসহ বিভিন্ন মালামাল টেন্ডার ছাড়াই গোপনে ভাঙ্গরী ব্যবসায়ীদের কাছে বিক্রি করে। যাহার আনুমানিক মূল্য ৫০হাজার টাকা। ভাঙ্গরী ব্যবসায়ীরা এসব মালামাল একটি চার্জার অটো ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় কিশোরগঞ্জ-টেংগনমারী সড়কে ছাদুরারপুল বাজার নামক স্থানে গিয়ে পৌছিলে এলাকাবাসী ভ্যানটি আটক করে। পরে এলাকাবাসী এসব সরকারী মালামাল উদ্ধারের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ফোন দেয়। কিন্তু ঘটনাস্থলে কর্মকর্তারা পৌছার আগেই ভাঙ্গরী ব্যবসায়ীদের সিন্ডিকেটের লোকজন ভ্যানটি তরিঘরি করে জলঢাকার উদ্দেশ্যে পাঠিয়ে দেন। ভ্যান আটককারী আব্দুল বারী,মোতাহার হোসেন মিল্লত বলেন, মালামাল নিয়ে যাওয়ার সময় ভ্যান চালকের গতিবিধি সন্দেহ জনক হওয়ায় আমরা ভ্যানটি আটক করে দেখি এসব স্কুলের সরকারী মালামাল। এসব মালামাল উদ্ধারের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে জানাই। কিন্তু তারা আসার আগেই ভাঙ্গরী ব্যবসায়ীদের সিন্ডিকেটের লোকজন আমাদের বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ভ্যানটি জোড় করে জলঢাকার উদ্দেশ্যে নিয়ে যায়।
এ ব্যাপারে খোলাহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন,ভাই বিষয়টি নিয়ে বাড়াবাড়ী করে আমার সর্বনাশ করিয়েন না। আমি আপনাদের সাথে পরে দেখা করবো।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শরিফা আখতার বলেন, এ ঘটনায় ওই ক্লাষ্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোতাহার হোসেনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদের সাথে কথা বললে তিনি বলেন,বিষয়টি জানার পর আমি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি।

পুরোনো সংবাদ

নীলফামারী 7123352987058877599

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item