ডোমার সাব -রেজিস্ট্রার কার্যালয়ে দলিল লেখকদের কর্মবিরতি

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার ঃ নীলফামারীর ডোমার সাব -রেজিস্ট্রার কার্যালয়ে গতদুই দিন ( সোম ও মংগলবার) থেকে  সাব-রেজিস্ট্রারের বিভিন্ন রকম হয়রানীর প্রতিবাদে দলিল লেখকদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছে দুর দুরান্ত থেকে আগত জমির ক্রেতা ও বিক্রেতারা ।
আজ মঙ্গলবার দুপুরে সরেজমিনে গেলে জমি কিনতে আসা উপজেলার বামুনিয়া ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াসিন আলী জানান,দুইদিন হল দলিল করার জন্য সাব-রেজিস্ট্রার অফিসে ঘুরছি ,দলিল করতে পারছি না ।আমার বাড়ী উপজেলা সদর থেকে প্রায় ১৬ কিলোমিটার দুরে ।যার কাছ েেথকে জমি কিনব তার বাড়ী নীলফামারীতে ,এখান থেকে ২০/২২ কি.মি. দুরে , সেও দুইদিন থেকে ঘুরছে ।
উপজেলার হরিণচড়া ইউনিয়ন আ,লীগের সহ সভাপতি তৈয়বুর রহমান ও পার্শ্ববতী দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়ন থেকে  আসা হোসেন আলীর পুত্র মিজানুর রহমান(৪০) একই কথা বলেন ।
এ ব্যাপারে ডোমার উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি নাসিমুল একরাম সুমন জানান, ছেলেমেয়ের বিয়ে,চিকিৎসা,বিভিন্ন জরুরী  প্রয়োজনে জমি বিক্রি করতে আসে মানুষ । তিনটার পর যে সব দলিল দাখিল হয় ,উনি তা নানা অজুহাতে দলিল সম্পন্ন না করে চলে যান ।
প্রতিদিন ৫/৬ টি থেকে খুব বেশী ২০/২৫টি দলিল হয় ।জনগন দলিল করতে এসে খুবই হয়রানির স্বীকার হয় ।তারই প্রতিবাদে আমরা কোন কাজ করব না ।কর্মবিরতিতে আছি । মানুষ দলিল করতে আসলে দলিল করতে হবে । কাগজপত্রে সমস্যা তাকলে সেটা নোট দিয়ে জানানো প্রয়োজন ।
এ ব্যাপারে ডোমার সাব-রেজিস্ট্রার শিরিনা  আকতার জানান, আমি দুপুর তিনটা পযর্ন্ত দলিল সাবমিট করলে তা গ্রহন করে,দলিল সম্পন্ন করি ।পরে আর গ্রহন করি না ।দলিল লেখকদের নোর্টিশ করা হয়েছে । ওনাদের কাছে জানা হবে ,কেন ওনারা কর্মবিরতি করছে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 439168246899132633

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item