নীলফামারীর কিশোরগঞ্জে পরীক্ষা নিরীক্ষা ও সীমানা নির্ধারন হলেও হয়নি সেতু

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কেশবা ময়দানের ঘাটে যমুনেশ্বরী নদীতে সেতু নির্মাণের জন্য তিনবছর আগে সীমানা নির্ধারনসহ একাধিকবার মাটি পরীক্ষা করা হয় । কিন্তু এ পর্যন্ত সেতুটি আর হয়নি। ফলে ৫ টি গ্রামের হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন।
 শনিবার সরেজমিনে গিয়ে  দেখা গেছে, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের কেশবা ময়দানের ঘাটে সেচ্ছাশ্রমে নির্মিত বাঁশের সাঁকো দিয়ে পারাপার করছেন এলাকাবাসী।  এসময় সেতু পার হওয়ার সময় কয়েক জনের সাথে কথা বলে জানা যায়, দেশ স্বাধীনের পর থেকে যমুনেশ্বরী নদীর উপর সেতু নির্মিত না হওয়ায় এলাকাবাসী বন্যার সময় প্রতি বছর নিজ অর্থায়নে সেতু নির্মান করে পারাপার করে আসছে । গত কয়েকবারের নির্বাচনে  সদর ইউনিয়নের কেশবা, গুচ্ছগ্রাম, পুটিমারী, শ্বশানবাজার, গদা কোরানীপাড়া, গদা ডাংগা পাড়ার স্থানীয় ভোটাররা ওই স্থানে সেতু নির্মাণের দাবি জানিয়ে ভোট প্রদান করে আসলেও নির্বাচিত হওয়ার পর জনপ্রতিনিধিগন তাদের আর কোন খবর রাখেনা। গত ২০১৪ সালে নীলফামারী ৪ আসনে জার্তীয় পার্টি থেকে আলহাজ্ব শওকত চৌধুরী এমপি নির্বাচিত হওয়ার পর কেশবা ময়দানের ঘাটে সেতু নির্মাণের জন্য উপজেলা প্রকৌশল অফিসের লোকজন গিয়ে সিমানা নির্ধারন ও মাটি পরীক্ষা করার পর এলাকাবাসীর মনে আশার সঞ্চার হয়েছিল। কিন্তু মাপ যোগের তিন বছর পেরিয়ে গেলেও সেতু আর হয়নি। তাই এলাকাবাসীর দাবি বর্তমান জাতীয়পার্টি তথা মহাজোট থেকে নির্বাচিত এমপি আহসান আদেলুর রহমান আদেল গ্রামবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে ময়দানের ঘাটে একটি ব্রীজ নির্মান করে দেবেন।
কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ বলেন, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের কেশবা, কেশবা গুচ্ছগ্রাম ,  গদা কোরনীপাড়া, গদা ডাংগাপাড়া, এবং পুটিমারী ইউনিয়নের পুটিমারী শ্বশানবাজার সহ ৫ টি গ্রামের হাজার মানষের পারাপারের জন্য  এবং  সেতুর দুই দিকে কৃষকদের কৃষিপণ্য সহ বিভিন্ন জিনিস পরিবহনের জন্য  ময়দানের ঘাটে একটি সেতু নির্মাণ করা অত্যান্ত জরুরী ।
কিশোরগঞ্জ উপজেলা প্রকৌশলী এস এম কেরামত আলী নান্নু বলেন, কেশবা ময়দানের ঘাটে সেতু নির্মাণের জন্য সেতুর মাটি পরীক্ষাসহ সিমানা নির্ধারন করা হয়েছে এখন শুধু বরাদ্দ পাওয়ার অপেক্ষা বরাদ্দ আসলেই সেতু নির্মান হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6729585212081462683

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item