সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু.সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উপলক্ষে দুই দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান শেষ হয়েছে। আজ ৭ ও  গতকাল ৬ এপ্রিল কলেজ চত্বরে ওই অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত ছিল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান। এতে কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা ওই প্রতিষ্ঠানে অধ্যয়নকালে তাদের স্কুল ও কলেজ জীবনের বিভিন্ন স্মৃতিচারণা করেন।
এর আগে ৬ এপ্রিল রাতে অনুষ্ঠিত হয়েছে প্রতিষ্ঠানের ৩৮তম প্রতিষ্ঠানবার্র্ষিকীর অনুষ্ঠানমালা। কয়েকটি পর্বে আয়োজন করা হয় ওই অনুষ্ঠানের। আয়োজিত এ সবের মধ্যে ছিল শোভাযাত্রা,অধ্যয়নরত শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতায় সফলতার জন্য পুরস্কার বিতরণ,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
সন্ধ্যায় অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।
এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক সেনাবাহিনীর ৬৬, পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং রংপুর এরিয়া কমান্ডার মেজর  জেনারেল মো. মাসুদ রাজ্জাক,এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি।
সেনাবাহিনী ২২২ পদাতিক ব্রিগেড ও সৈয়দপুর সেনানিবাসের স্টেশন কমান্ডার এবং ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম শেফাউল কবীর এতে সভাপতিত্ব করেন।
স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আব্দুল কাদের হোসেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্Ÿায়ক ব্যারিস্টার মো. মোখছেদুল ইসলাম।
প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর তাঁর বক্তব্যে বলেন,আজকের শিশুরা অনেক মেধাসম্পন্ন। আর শিশুদের মেধার বিকাশ নানাভাবে হয়। তাই শিশুদের পাঠ্য বইয়ের পাশাপাশি নাচ,গান,আবৃত্তি, খেলাধুলা সব কিছ্ইু করতে দিতে হবে। তাদেরকে ভাল মানুষ হিসেবে গড়ে উঠার জন্য সুযোগ,পরিবেশ, উৎসাহ-অনুপ্রেরণা জোগাতে হবে। তবেই তারা আলোকিত, সংবেদনশীল ও মুক্তচিন্তার মানুষ হয়ে গড়ে উঠবে। কারণ আজকের শিশুরাই আমাদের ভবিষ্যত, আমাদের বাংলাদেশ। ইসলাম ধর্মে নিরাপরাধ মানুষকে হত্যা সমর্থন করে না উল্লেখ করে তিনি আরো বলেন বর্তমানে দেশে এক শ্রেণীর জঙ্গিগোষ্ঠী সাম্প্রদায়িক শক্তির জন্ম দিচ্ছে। তারাই মূলত ইসলামকে বিকৃত ও ধ্বংস করছে। তারা  মানব নয়, দানব। আমরা দানবের বাংলাদেশ চাই না, মানবের বাংলাদেশ দেখতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সেই স্বপ্ন দেখিয়েছেন।
এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনীকে সামনে রেখে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয় কলেজ ক্যাম্পাস। গোটা প্রতিষ্ঠান আলোক সজ্জায় সজ্জিত করাসহ বিশালকৃতির মঞ্চ ও আগতদের বসার জন্য ছিল বিশাল প্যান্ডেল তৈরি করা হয়। প্রতিষ্ঠানে পুর্নর্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রাক্তন শিক্ষার্থী ছুঁটে আসেন। তাদের পথচারণ আর স্মৃতিময় আড্ডায় পুরো কলেজ চত্বর মুখরিত হয়ে উঠে। প্রতিষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থী সংগীত শিল্পী ইবরাব টিপু ও ঢাকা থেকে আসা শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে সকলে মুগ্ধ হন। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, সুধীজন, সামরিক ও অসামরিক বাহিনীর কর্মকর্তা, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের বর্তমান শিক্ষার্থী,অভিভাবক ছাড়াও প্রায় ৪শ’ প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5845555290630447354

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item