কিশোরগঞ্জ মহিলা মহাবিদ্যালয়ে এইচ এস সির প্রবেশপত্র বিতরনের সময় টাকা আদায়ের অভিযোগ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর  কিশোরগঞ্জ মহিলা মহাবিদ্যালয়ে এইচ এচ সি পরীক্ষার্থীদের  প্রবেশপত্র বিতরনের সময় টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। অভিভাবক ও পরীক্ষার্থীদের অভিযোগ কলেজ কতৃপক্ষ প্রবেশপত্র দেয়ার নামে ৫২৫ টাকা করে আদায় করেছেন। টাকা না দিলে প্রবেশপত্র দিচ্ছেনা। এতে করে শিক্ষার্থীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্ঠি হয়েছে।
কলেজ সুত্র জানায়, কিশোরগঞ্জ মহিলা মহাবিদ্যালয় থেকে এবার বিভিন্ন শাখার ১শ জন পরীক্ষার্থী রবিবারের এইচ এস সি পরীক্ষায় অংশ নেবে। রবিবার বাংলা প্রথম প্রত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
মানবিক বিভাগের  শিক্ষার্থী ও চাঁদখানা ফকিরপাড়া গ্রামের মৃত আব্দুল বাকির মেয়ে আফরোজা বেগম রোল নম্বর(৩৭৯৯৩৯) বলেন, প্রবেশপত্র নেয়ার সময় টাকা নেওয়ার কোন বিধান নেই। তাছাড়া ফরম পুরনের সময় কেন্দ্র ফির নামে ৩শ টাকা করে অতিরিক্ত নিয়েছিল। ওই সময় প্রিন্সিপাল স্যার বলেছিলেন প্রবেশপত্র নেয়ার সময় কোন টাকা লাগবেনা। কিন্তু প্রবেশপত্র নিতে গেলে অফিস সহকারী ৫২৫ টাকা নিয়ে প্রবেশপত্র দিয়েছে। আমার বাবা কয়েক বছর আগে মারা গেছে আমার বিধবা মা অনেক কষ্ট করে আমাকে প্রবেশপত্রের টাকা ম্যানেজ করে দিয়েছেন।
 মানবিক বিভাগের অপর পরীক্ষার্থী( রোল নম্বর ৩৭৯৯৪৭)সহিফা আক্তার বলেন , আমরা ৭ ভাই বোন আমি সবার মধ্যে ছোট আমার বাবা একজন গরীব কৃষক। ফরম পুরনের সময় আমার বাবা অনেক কষ্ঠ করে আমাকে টাকা দিয়েছে। কিন্তু এখন প্রবেশপত্র আনার সময় আমি স্যারকে অনেক অনুনয় বিনয় করেছি কিন্তু স্যার ৫২৫ টাকার ১ টাকা কম হবেনা বলে সাফ জানিয়ে দেন।
এছাড়াও নুরী আক্তার, রেজেকা বেগম, সোনালী বেগন, রতœা বানু পারভিন বেগম সহ আরো অনেকে প্রবেশপত্র বিতরনের সময় টাকা নেওয়ার অবিযোগ করেছেন।
কিশোরগঞ্জ মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মাহফুজার রহমান সাথে কথা বলার চেষ্টা করলে তাঁকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, প্রবেশপত্র বিতরনের সময় টাকা নেওয়ার কোন বিধি বিধান নেই কেউ লিখিত অভিযোগ করলে বিধি অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4043188456466636111

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item