সৈয়দপুরে উপজেলা যুবলীগের সংবাদ সম্মেলন,নীলফামারী জেলা কমিটি কর্তৃক ঘোষিত অবৈধ উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

আওয়ামী যুবলীগ সৈয়দপুর উপজেলা শাখার উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মেয়াদাত্তীর্ণ নীলফামারী জেলা যুবলীগ কর্তৃক সংবাদ সম্মেলন করে সৈয়দপুর উপজেলা ও পৌর যুবলীগের নতুন আহ্বায়ক কমিটি ঘোষনা দেয়ার প্রতিবাদে ওই সংবাদ সম্মেলন করা হয়। আজ সোমবার দুুপুরে সৈয়দপুর প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের মেয়াদাত্তীর্ণ নীলফামারী জেলা যুবলীগ ঘোষিত কমিটি অবৈধ দাবি করে প্রত্যাখ্যান করা হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বাংলাদেশ আওয়ামী যুব লীগ সৈয়দপুর উপজেলা কমিটির যুগ্ম-আহবায়ক মোস্তফা ফিরোজ।
 লিখিত বক্তব্য বলা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রাচীনতম একটি যুব সংগঠন। জাতির জনক শেখ মুজিবুর  রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনি হাতের বিগত ১৯৭২ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। আর সংগঠনটির যাত্রার প্রাক্কাল থেকে সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার মর্যাদা পেয়ে আসছিল। গত ২০১৫ সালের সৈয়দপুর জেলা কমিটি ভেঙ্গে দিয়ে একটি আহবায়ক কমিটির গঠন করা হয়। পরবর্তীতে অজ্ঞাত কারণে আওয়ামী যুব লীগ সৈয়দপুর জেলা শাখার মর্যাদা খর্ব করা হয়। ওই সময় সংগঠনের কেন্দ্রীয় কমিটি সৈয়দপুরকে আওয়ামী যুব লীগকে জেলা শাখা থেকে উপজেলার শাখার মর্যাদা দিয়ে পত্র-পত্রিকায় একটি বিজ্ঞপ্তিও দেয়। আর সেই থেকে এখানকার আওয়ামী যুবলীগ নেতাকর্মীরা উপজেলা ও পৌর শাখার মর্যাদা নিয়ে সংগঠনের সার্বিক কার্যক্রম পরিচালনা করে আসছে। কিন্তু গত ২৬ মার্চ নীলফামারী জেলা আওয়ামী যুব লীগ কর্তৃক সংবাদ সম্মেলন করে সৈয়দপুর উপজেলা ও পৌর  আওয়ামী যুবলীগের পূর্বের বৈধ আহ্বায়ক কমিটি ভেঙ্গে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি ঘোষনা দেয়।
সংবাদ সম্মেলনে বলা হয় নীলফামারী জেলা আওয়ামী যুব লীগের বর্তমান কমিটিরই কোন বৈধতা নেই। কারণ অনেক আগেই তাদের কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে। বর্তমানে ওই কমিটি একটি মেয়াদাত্তীর্ণ কমিটি। তাই ওই অবৈধ, মেয়াদাত্তীর্ণ কমিটির সৈয়দপুর উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠনের কোন বৈধতা রাখে না। কারণ কেন্দ্রীয় যুবলীগ মেয়াদোত্তীর্ণ কমিটির ওই ক্ষমতা রহিত করেছে।
সংবাদ সম্মেলনে অভিযোগে বলা হয় একটি স্বার্থান্বেষী মহলের ইঙ্গিতে এটি করা হয়েছে। আর সামনে সৈয়দপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। মূলতঃ সেই নির্বাচনে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টিতে  পরিকল্পিতভাবে এ কাজটি করা হয়। সংবাদ সম্মেলনে বক্তরা অযাচিতভাবে এ ধরণের কাজের জন্য চরম ক্ষোভ প্রকাশ করে  এবং তীব্র নিন্দা জানান। সেই সঙ্গে  জেলা যুব লীগ কর্তৃক ঘোাষিত সৈয়দপুর উপজেলা ও পৌর কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু বলেন,নীলফামারী জেলা যুবলীগ কর্তৃক সদ্য ঘোষিত সৈয়দপুর উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটি পুরোপুরি অবৈধ। যুবলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষিত পূর্বের সৈয়দপুর উপজেলা আহ্বায়ক কমিটিই বৈধ। তিনি সংবাদ সম্মেলনে আরও জানান, উপজেলা পরিষদের আসন্ন উপ-নির্বাচনে যাতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হতে না পারে, এ জন্যই এ ষড়যন্ত্র করা হয়েছে। এতে করে দলের মধ্যে বিভক্তি সৃষ্টি করে বিএনপি সমর্থিত প্রার্থীকে সুবিধা দেয়ার পায়তারা করছে তারা। জেলা কমিটি কর্তৃক এখতিয়ার বহির্ভূত কাজ করায় তাদের সাংগঠনিক শাস্তি দাবি জানানো হয় ওই সংবাদ সম্মেলন থেকে।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রোবায়েত মিন্টু, আব্দুস সবুর, যুবলীগ নেতা মহসিন আলী রুবেল, রেজাউল হক বিদ্যুৎ, শহিদুল ইসলাম বাবু, গোলজার হোসেন, মাসুদ রানা বিপ্লব, টোকন প্রমুখ।         


পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4388287557819181143

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item