সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নানা কর্মসূচির পালনের মধ্যদিয়ে সৈয়দপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৭ উদযাপন করা হয়েছে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী,  শিশুদের চিত্রাঙ্কন ও নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।  সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে  স্থানীয় পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে  ওই আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।
এতে মূখ্য আলোচক ছিলেন সৈয়দপুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কথাসাহিত্যিক, গল্পকার মো. হাফিজুর রহমান হাফিজ।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সৈয়দপুর পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহমেদ মাহবুব-উল ইসলাম, সৈয়দপুর উপজেলা আওয়ামী সভাপতি আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার বাঁশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি জোবায়দুর ইসলাম শাহীন, দি সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী প্রমুখ।
 পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আনোয়ার হোসেন।
পরে চিত্রাঙ্কন  ও নির্ধারিত বক্ততা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সবশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে স্থানীয় শিল্পী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে।
এর আগে একটি বর্ণাঢ র‌্যালী বের করা হয়। সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয় র‌্যালীটি। এতে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী,শিক্ষক-শিক্ষিকা অংশ নয়।  

পুরোনো সংবাদ

নীলফামারী 2824824875308532337

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item