নীলফামারী জেলা নয় ঘন্টা বিদ্যুতবিহীন ॥ ভোগান্তিতে ৫০ হাজার গ্রাহক

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১ মার্চ॥
নীলফামারী জেলায় প্রায় নয় ঘন্টা বিদ্যুৎবিহিীন ছিল পিডিবির আওতাভুক্ত প্রায় ৫০ হাজার গ্রাহক। গতকাল শুক্রবার (১০ মার্চ) রাত সাড়ে তিনটার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলে আজ শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অব্যাহত থাকে। এরপর সরবরাহ শুরু হলেও বিকেলে সাড়ে ৫টা পর্যন্ত ঘনঘন বিদ্যুৎ যাওয়া আসা করছিল।
বিদ্যুতের এমন সমস্যায় ভোগান্তিতে পড়ে জেলার মানুষ। ব্যাঘাত ঘটে স্বাভাবিক কাজকর্মসহ পানি সরবরাহ ও বিদ্যুৎ নির্ভর অন্যান্য কাজের।
তবে নীলফামারী পিডিবি কতৃপক্ষ বলছেন, সৈয়দপুরÑনীলফামারী ৩৩ কেভি সরবরাহ লাইনের ত্রুটির কারণে বিদ্যুৎ সরবরাতে সমস্যার সৃষ্টি হয়েছে।
শহরের উপজেলা সড়কের মিজানুর রহমান (৫৫) বলেন, ‘শুক্রবার মধ্য রাতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়। শনিবার বেলা সাড়ে ১২টায় বিদ্যুৎ আসলেও কয়েক মিনিট পর পর বন্ধ হচ্ছিল। বিদ্যুৎ না থাকার সময়ে মানুষের যে কষ্ট ছিল, বিদ্যুৎ আসার পরও ঘন ঘন সমস্যার কারণে তা লাঘব হয়নি।
শহরের বাড়াইপাড়ার মনিরুল ইসলাম (৪০) বলেন, বিদ্যুৎ ছাড়া এখন কোনো কাজই হয় না। আমরা সবাই বিদ্যুৎ নির্ভর হয়ে পড়েছি। মধ্য রাত থেকে বিদ্যুতের সমস্যায় ব্যবসা বানিজ্যসহ নিত্য দিনের অনেক কাজের ব্যাঘাত ঘটেছে।
জেলা শহরের কালিবাড়ি মোড়ের ব্যবসায়ী কারিমুল ইসলাম (২৫) বলেন,‘বিদ্যুত না থাকায় আমার ব্যবসা অচল হয়ে পড়েছে। বিদ্যুৎ নির্ভর যন্ত্রপাতি চালাতে না পারায় ব্যবসায়ীসহ সাধারণ গ্রাহকরা বিপদে পড়েছেন।
নীলফামারী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ সরকার এ বিষয়ে বিকেল সাড়ে তিনটার দিকে বলেন, ‘নীলফামারী-সৈয়দপুর ৩৩ কেভি সরবরাহ লাইনে ত্রুটি দেখা দেওয়ায় শুক্রবার  রাত চারটা থেকে শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ  ছিল। এখন সব ফিডার চালু করা হয়েছে।
জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ, ও সদরে পিডিবির প্রায় ৫০ হাজার গ্রাহক রয়েছেন বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 540189464114400649

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item