খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলবে

ডেস্কঃ
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম চলবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

এ মামলার  কার্যক্রম স্থগিত ও রুল বাতিল করে হাইকোর্টের দেয়া আদেশ নিষ্পত্তি করে আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে ৩ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এনটিভি অনলাইনকে বলেন, হাইকোর্টের স্থগিতাদেশ ও রুল বাতিল করেছেন আপিল বিভাগ। এখন বিচারিক আদালতে মামলা চলতে বাধা নেই। হাইকোর্টের যে বেঞ্চ এই মামলার স্থগিতাদেশ দিয়েছিলেন, সেই বেঞ্চের এ বিষয়ে শুনানির এখতিয়ার ছিল না। বিষয়টি আমলে নিয়ে আপিল বিভাগ আজ আদেশ দিয়েছেন।

গত ১২ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ বহাল রাখেন চেম্বার আদালত। ওই দিন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘নো অর্ডার’ বলে আদেশ দিয়ে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

এর আগে গত ৭ মার্চ বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচার মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ খালেদার নাইকো মামলা স্থগিতের আদেশ দেন। মামলার আরেক আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিষয়ে যে রুল শুনানি চলছে, তা শেষ না হওয়া পর্যন্ত এই মামলার কার্যক্রম স্থগিত করেন আদালত।

পুরোনো সংবাদ

আইন-অপরাধ 8612500495025354049

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item