এমপি লিটন হত্যায় সুবল কসাই গ্রেফতার

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্রুল ইসলাম লিটন হত্যাকা-ে সম্পৃক্ততার সুত্র ধরে ৫৮ বছর বয়সী সুবল চন্দ্র রায় ওরফে সুবল কসাই নামে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। চাঞ্চল্যকর এই হত্যাকা-ে এ নিয়ে এ পর্যন্ত মোট ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে জানিয়েছে পুলিশ।
বিভিন্ন তথ্য নির্ভর সুত্র বলছে, শুক্রবার বিকালে রংপুরের সেবা ক্লিনিকে চিকিৎসা শেষে বাড়ি ফেরার সময় সুবল চন্দ্রকে গ্রেফতার পূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত সুবল চন্দ্র উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ গ্রামের মৃত গিরিধর চন্দ্র রায়ের পুত্র এবং এমপি লিটন হত্যার মুল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতারকৃত একই আসনের মহাজোট সরকারের সাবেক এমপি কর্ণেল (অব:) ডাক্তার আব্দুল কাদের খাঁনের অন্যতম সহযোগী।
দীর্ঘদিন ধরে নানান অপরাধমুলক কর্মকা- চালিয়ে আসা এই সুবল চন্দ্র রায় ইতোপূর্বে আরো কয়েক দফা এমপি লিটনকে হত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে। বিষয়টি নিশ্চিত করে মামলাটির তদন্তকারী কর্মকর্তা ও সুন্দরগঞ্জ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক- আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান বলেন, এমপি লিটন হত্যাক-ের সঙ্গে সম্পৃক্ত মুল পরিকল্পনাকারীসহ এ পর্যন্ত মোট ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার ও জব্দ করা হয়েছে গুলি, ম্যাগজিন, অস্ত্র, মোটর-সাইকেলসহ বেশ কিছু আলামত। উদ্ঘাটন করা হয়েছে এই হত্যাকা-ের মুল মোটিভ। অব্যাহত রয়েছে অন্যান্যদের গ্রেফতার ও আলামত উদ্ধার অভিযান। তিনি আরও বলেন সুবল চন্দ্রের শারীরিক অবস্থার কথা বিবেচনা পূর্বক বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, গেল বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের মাস্টারপাড়াস্থ নিজ বাসভবনে দুুর্বৃত্তদের ছোড়া গুলিবিদ্ধ হয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এমপি লিটন। এব্যাপারে নিহতের ছোট বোন ফাহমিদা কাকলী বুলবুল অজ্ঞাত নামা ৪/৫ জনের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায়  একটি হত্যা মামলা দায়ের  করেছেন বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 457593150431279218

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item