রাত পোহালেই গাইবান্ধা-১ আসনের উপ-নির্বাচন। নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাত পোহালেই শুরু হবে ভোট গ্রহণের কার্যক্রম। এ লক্ষ্যে সর্বত্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ১৫টি ও একটি পৌর সভায় ১শ’ ৯টি কেন্দ্রে ভোট গ্রহণের যাবতীয় উপকরণাদী নিয়ে পৌঁছে গেছে স্ব-স্ব কেন্দ্রে দায়িত্বপ্রাপ্তরা। এ নির্বাচনকে ঘিরে উপজেলা জুড়েই স্মরণকালেরমতো নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সু-সম্পন্ন করতে ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২৩ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। এছাড়াও রয়েছেন গুরুত্বপূর্ণ কর্মকর্তাগণের মধ্যে গাইবান্ধা জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন অফিসার ও রির্টার্নিং অফিসার জি.এম সাহাতাব উদ্দিন, গাইবান্ধা জেলা পুলিশ সুপার মাশরুকুর  রহমান খালেদ, জেলা নির্বাচন অফিসার আব্দুল্যাহ্-আল- মোতাহ্সিম, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া, গাইবান্ধা জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মোঃ হাবিবুল আলম, এমএম আশিক রেজা, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল মালেক ও থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান। এদিকে র‌্যাব, বিজিবি, পুলিশ আনছারসহ ৫ স্তরের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সাদা পোশাকে কয়েকটি স্তরের প্রশাসনিক নজরদারী অব্যাহত রয়েছে। র‌্যাবের ২৭টি মোবাইল টিম, ৭ প্লাটুন বিজিবি ছাড়াও প্রত্যেক ভোট কেন্দ্রে পুলিশ-আনসারসহ ২৯ জন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। এসব মিলে সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নির্বাচনের জন্য মোতায়েন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। এ নির্বাচনে ১ লাখ ৬২ হাজার ৫’শ ৮৫ জন  পুরুষ ও ১ লাখ ৭০ হাজার ৮’শ ৪১ জন মহিলাসহ মোট ৩ লাখ ৩৩ হাজার ৩’শ ৮১ জন ভোটারের জন্য ১’শ ৯টি কেন্দ্রের ৬’শ ৩৭টি বুথে ভোট গ্রহনের জন্য ইতোমধ্যে ১’শ ০৯ জন প্রিজাইডিং অফিসার ৬’৩৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২’শ ৭৪ জন পুলিং অফিসার নিয়োগ করা হয়েছে। তারা ভোট গ্রহণের যাবতীয় উপকরণাদীসহ দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে পৌঁছে গেছেন। সংশ্লিষ্ট সুত্র বলছে, এ নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
    উল্লেখ্য, গত বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ মাষ্টার পাড়াস্থ নিজ বাসভবনে দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে গুলিবিদ্ধ হয়ে সন্ধ্যা সাড়ে ৭ টায় চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সরকার দলীয় এমপি মঞ্জুুরুল ইসলাম লিটন। ফলে আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে শূন্য হওয়া আসনটির উপ-নির্বাচন।

পুরোনো সংবাদ

নির্বাচন 6310602621103581576

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item