ডোমারে ভূমিদস্যুরা খেয়ে ফেলেছে সরকারী একটি মাটির সড়ক

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের রায়পাড়া গ্রামের সরকারী মাটির সড়কটি খেয়ে ফেলেছে এক শ্রেনীর ভূমিদস্যূরা। ফলে ওই গ্রামের দুইশত পরিবারকে এখন দীর্ঘ পথ ঘুরে চলাচল করতে হচ্ছে। এতে পরিবারগুলো চরম ভোগান্তিতে পড়েছে।
সরেজমিনে গেলে দেখা যায়, প্রায় শত বর্ষের ওই মাটির রাস্তাটির দুই ধারের মাটি কেটে কেটে আবাদী জমির মালিকরা তাদের জমির সঙ্গে মিলিয়ে নিয়েছে। সেই সঙ্গে সড়কটির দুই ধারে থাকা গাছগুলোও তারা কেটে নিয়েছে। ফলে সড়কটি এখন জমির আইলে পরিনত হয়েছে।
খোঁজ নিয়ে দেখা গেছে ১৯৪০ ও ৬২ এবং ২০০০ সালের ভুমি জড়িপের নক্সায় সড়কটির ২০/২৫ লিঙ্ক চওড়া ও কোয়াটার কিলোমিটার দৈর্ঘ্যরে অস্তিত রয়েছে। সরকারী অংশে সড়কটিতে ৮১ শতক জমির পরিমান রয়েছে।
এলাকাবাসীর অভিযোগ মাটির সড়কের দুই পার্শ্বের জমির মালিক ইছা হক,সিদ্দিক,আইয়ুব,তৈয়ব,সহির উদ্দিন টুকু,আব্দুলের পরিবারের লোকজন সড়কটির দুই ধারের মাটি  কেটে তাদের ফসলী জমিতে পরিনত করেছে। এখন আর সড়কটি নেই,আছে সরু চিহৃ হিসাবে দীর্ঘ আইল। যার উপর দিয়ে মানুষজন কোন রকমে হাটাহাটি করতে পারলেও চলতে পারেনা কোন যানবাহন। ফলে হলহলিয়ার প্রধান পাকা সড়ক হতে রায়পাড়া গ্রাম চলাচলা বিকল্প হিসাবে দুই কিলোমিটার ঘুরে চলাচল করতে হচ্ছে।
বিষয়টি ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি অফিসে লিখিত অভিযোগ দেয়া হলেও কোন কার্যকারিতা গ্রহন করা হয়নি। এ ব্যাপারে সড়কটির জমি দখলকারীদের সঙ্গে কথা বলার চেস্টা করা হলে তারা সাংবাদিকের পরিচয় পেয়ে কথা বলতে অস্বীকৃতি জানায়।
 জোড়াবাড়ী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী তহশীলদার অশ্বিনী কুমার রায় জানান,বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) স্যারকে অবগত করেছি ।

পুরোনো সংবাদ

নীলফামারী 643807634108651862

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item