ফুলবাড়ীতে আদিবাসী ও বাঙালী সমাজের ঐতিহ্য নিয়ে গ্রাম্যমেলা অনুষ্ঠিত॥

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:

    দিনাজপুরের ফুলবাড়ীতে আদিবাসী ও বাঙালী সমাজের ঐতিহ্য নিয়ে গ্রাম্যমেলা অনুষ্ঠিত হয়। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির  রাঙামাটি আদিবাসী প্রাইমারি স্কুলমাঠে ফুলবাড়ী আদিবাসী ও বাঙালী যুব সমাজের আয়োজনে গতকাল সোমবার আদিবাসী ও বাঙালী সমাজের ঐতিহ্য নিয়ে দিনব্যাপী এক গ্রাম্যমেলা অনুষ্ঠিত হয়।
    মেলায় আদিবাসী ও বাঙালী ঐতিহ্য সামগ্রী নিয়ে পার্বতীপুর, নারায়ণপুর, রাঙামাটি,আলুর ডাঙ্গা, গোপালপুরসহ বিভিন্ন এলাকার স্টল দেখা গেছে। স্টগুলোতে দোতারা, হারঠোটক, তীরধনুরক, আদিবাসীদের প্রথাগত চিকিৎসার স্টল, মাদল, মাছধরার হাকুদাহ, মুচু, টোপকা, কোপভাষী, ঝিমরি, কুচামাছ ধরা বাম্বি, বকধরা ফান ইত্যাদি দেখা যায়।
মেলার একপাশে সংঙ্গীত ও নৃত্য প্রতিযোগীতার আয়োজন করা হয়। সংঙ্গীতানুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাঙামাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কলম মার্ডি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বাগত বক্তব্য রাখেন, রাঙামাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ একরামুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিন্দুরঘাটা স্কুলের প্রধান শিক্ষক মোজাম্মেল হক, টেকনোলজী অফিসার এ্যাডভোকেসি গ্রাম বিকাশ কেন্দ্রের নুরে আলম সিদ্দিকি নিউটন, রাঙামাটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু বক্কর সিদ্দিক, উপজেলা ম্যানেজার গ্রাম বিকাশ কেন্দ্র শাহ সাদিয়ার রহমান, সিডিএফ তানজিবুর রহমানসহ বিভিন্ন এলাকার আদিবাসী ও বাঙালী নারী পুরুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, প্রমিলা সরেণ। প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন, আদিবাসী ও বাঙালী যুব সমাজের যুবক যুবতী এবং রাঙামাটি আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। পুরো অনুষ্ঠানটি সহযোগীতায় ছিলেন, গ্রাম বিকাশ কেন্দ্র আলো প্রকল্প।  অর্থায়নে হেকস্ ইপার।

পুরোনো সংবাদ

দিনাজপুর 8496300641576214066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item