বড়হাটে জঙ্গি আস্তানায় অভিযান স্থগিতের পর আবারও বিস্ফোরণ!

ডেস্ক: মৌলভীবাজারের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ স্থগিত ঘোষণার পর আজ শুক্রবার রাত ৮টার পরপর আরও তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিমের সদস্যরা বাড়িটিকে লক্ষ্য করে ২০-২৫ রাউন্ড গুলি চালায়।

এর আগে শনিবার সকাল পর্যন্ত বড়হাটের জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত করা হয়েছে বলে শুক্রবার সন্ধ্যায় জানান কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। মৌলভীবাজারে ‘অপারেশন ম্যাক্সিমাস’ বিষয়ে প্রেস ব্রিফিংকালে তিনি বলেন, ‘অভিযান চলমান আছে। তবে আজ অন্ধকার হয়ে যাওয়ায় আগামীকাল শনিবার সকাল পর্যন্ত অভিযান স্থগিত করা হয়েছে। সকালে আবহাওয়া ভালো থাকা সাপেক্ষে পুনরায় অভিযান শুরু করা হবে।’

মনিরুল ইসলাম আরও বলেন, ‘আপনারা জানেন যে, অভিযানটি সকাল থেকে চলমান ছিল। অন্ধকার হয়ে যাওয়ায় একটু আগে আজকের মতো স্থগিত করা হয়েছে। অভিযান আগামীকাল সকালে শুরু হবে। জঙ্গিরা ভেতর থেকে কিছু বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। আমাদের সোয়াট দল ভেতরে ঢোকার চেষ্টা করলেই জঙ্গিরা ভেতর থেকে বিস্ফোরণ ঘটিয়েছে। আমরা ধারণা করছি, প্রচুর বিস্ফোরক রয়েছে তাদের কাছে। অপারেশনটি অপেক্ষাকৃত একটু জটিল। যে বাড়িটিতে তারা অবস্থান নিয়েছে, সেই বাড়িতে অনেক কক্ষ রয়েছে এবং একটি নির্মাণাধীন ভবন রয়েছে। এ কারণে এই অভিযান শেষ হতে আরও কিছু সময় লাগবে। বাড়িটি এখনও ঘিরে রাখা হয়েছে।’

এর আগে মৌলভীবাজারের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস’ চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিম। এই অভিযানে তারা ড্রোন ব্যবহার করে দেখেছেন, ডুপ্লেক্স বাড়ির আদলে সাজানো বাড়িটির ভেতরে প্রচুর বিস্ফোরক ছড়ানো-ছিটানো রয়েছে। একাধিক জঙ্গির অস্তিত্ব পাওয়া গেছে বলেও তারা জানান।

বড়হাটের জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানএদিকে সিটিটিসি ইউনিটের একজন কর্মকর্তা জানান, তারা ধারণা করছেন এই আস্তানায় আফগান ফেরত একজন জঙ্গি আছে। সে বোমা তৈরিতে দক্ষ বলেও তথ্য রয়েছে পুলিশের কাছে।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামের একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ ও সিটিটিসি। বুধবার সন্ধ্যায় নাসিরপুরের আস্তানায় অভিযান শুরু করে সোয়াট। পরে আলোর স্বল্পতার কারণে রাতে অভিযান স্থগিত রাখা হয়। বৃহস্পতিবার সকাল ১০টার পরে আবার অভিযান শুরু করে সোয়াট। বিকালে অভিযান শেষ হয়।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5436210808517299306

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item